শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাজেটে পরিবহন খাতের ট্যাক্স অতিরিক্ত : মসিউর রহমান রাঙ্গা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০৪ পিএম

২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে পরিবহন খাতে ট্যাক্স ১০ ভাগ থেকে ২৫ ভাগে উন্নীত করার প্রসঙ্গে জাতীয় পার্টির মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, পরিবহন মালিক ও পরিবহন মালিক সমিতির সভাপতি হিসেবে বলবো, ট্যাক্স ১০ ভাগ থেকে ২৫ ভাগ করা হয়েছে। এটা অনেক বেশি ধরা হয়েছে। আশা করবো, সরকার এ বিষয়ে দৃষ্টি দেবেন।

বৃহস্পতিবার (১১ জুন) বিকালে রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত বাজেট পরবর্তী প্রাথমিক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন। মসিউর রহমান রাঙ্গা পরামর্শ দেন— বাজেটকে ফলপ্রসূ করতে হলে ও সঠিকভাবে কর আহরণ করতে দুর্নীতিপরায়ণ কর্মকর্তাদের দূরে রাখতে হবে। তবেই বাজেট গণমুখী হবে।

একটি ভিন্ন পরিস্থিতিতে সরকার গণমুখী বাজেট দিতে চেষ্টা করেছে বলে মন্তব্য করে মসিউর রহমান রাঙ্গা আরও বলেন, যেসব মন্ত্রণালয়ে বেশি বরাদ্দ দেওয়া দরকার তা দেওয়া হয়েছে। বাজেটের জন্য টাকা আহরণ করা কষ্ট সাধ্য হয়ে পড়বে। কারণ, গত বছরও তারা যে বাজেট দিয়েছিল, তা পুরোপুরি বাস্তবায়ন করতে পারেনি।

জাপা মহাসচিব বলেন, এবার বাজেট বাস্তবায়ন করতে না পারলে সরকারকে আরও কষ্ট করতে হবে’ বলে মনে করেন ক্ষমতাসীনদের ঘনিষ্ঠ এই নেতা। তিনি বলেন, যদি বাস্তবায়ন করতে পারে তাহলে এটি গণমুখী বাজেট হবে। বর্তমান পরিস্থিতির কারণে স্বাস্থ্য খাতে বরাদ্দ যথার্থ হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন