রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টাইন-ব্রাজিলিয়ানের গোলে ফিরল লা লিগা

আজ রাতে মেসির বার্সা, কাল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০০ এএম

তিন মাসের বেশি সময় স্থগিত থাকা স্প্যানিশ লা লিগা অবশেষে মাঠে ফিরেছে। গতপরশু রাতে লা লিগার পর্দা উঠেছে ডার্বি দিয়ে। বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও শেষ হাসি হেসেছে স্বাগতিক সেভিয়া। রিয়াল বেতিসকে ২-০ গোলে হারিয়ে লিগে শুভ সূচনা করেছে দলটি। দর্শকশূন্য স্টেডিয়ামে গোল দুটি করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস ওকাম্পোস ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দো।
ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত সেভিয়া। তবে ওকাম্পোসের শট পোস্টে লেগে ফিরে আসে। তাই আক্রমণে আধিপত্য দেখিয়েও প্রথমার্ধে গোল পায়নি দলটি। বিরতির পর ৫৬তম মিনিটে অপেক্ষার পালা শেষ হয় স্বাগতিকদের। মার্ক বারত্রা ডি-বক্সের ভেতরে লুক ডি ইয়ংকে ফাউল করলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ওকাম্পোস পেনাল্টি থেকে বেতিসের জাল কাঁপান। চলতি লিগে এটি তার ১১তম গোল। পিছিয়ে পড়লেও ম্যাচে ফিরতে মরিয়া ভাব দেখা যায়নি অতিথিদের খেলায়। রক্ষণভাগের ভুলে ছয় মিনিট পর আবার গোল হজম করে তারা। ওকাম্পোস দুর্দান্ত ব্যাকহিলের পর হেডে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি সেভিয়ার জয় নিশ্চিত করেন ফার্নান্দো।
৯৩ দিন পর ফের মাঠে গড়িয়েছে স্পেনের পেশাদার ফুটবলের সর্বোচ্চ আসর। গেল ১১ মার্চ এইবার ও রিয়াল সোসিয়েদাদের মধ্যকার ম্যাচের পর করোনাভাইরাসের প্রকোপে স্থগিত করা হয়েছিল লা লিগার ২০১৯-২০ মৌসুম। ম্যাচ শুরুর আগে করোনাভাইরাসে মৃত ও আক্রান্তদের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। ম্যাচের ২০তম মিনিটে বৈশ্বিক মহামারি মোকাবিলায় যারা সামনে থেকে লড়াই করছেন, তাদেরকে হাততালি দিয়ে সম্মান জানানো হয়।
আজ রাতেই নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মায়োর্কার মাঠে খেলতে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। শঙ্কা কাটিয়ে শুরুর ম্যাচ থেকেই সেরা তারকা লিওনেল মেসিকে পাচ্ছে ২৭ রাউন্ডে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা কিকে সেতিয়েনের দল। আর আগামীকাল নিজেদের মাঠে এইবারের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে জিনেদিন জিদানের দল।
ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবার আগে গেল মাসে চালু হয়েছে জার্মান বুন্দেসলিগা। এবার লা লিগার দুয়ারও খুলেছে। এই অগ্রগতি থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ ও ইতালিয়ান সিরি আ কর্তৃপক্ষ নিঃসন্দেহে অনুপ্রাণিত হবে। এই লিগ দুটি আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন