শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডিআরইউ হ্যান্ডবলে প্রশ্নবিদ্ধ রেফারিং

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্র্যাণ-ক্যাকো ডিআরইউ হ্যান্ডবলের গ্রæপ পর্ব শেষে ৫টি ইলেকট্রনিকস মিডিয়ার বাইরে কেবল বাংলাদেশের একমাত্র সরকারি সংবাদ সংস্থা বাসস লিগ পর্বে খেলার সুযোগ পেয়েছে। দীপ্ত টিভি, যমুনা টিভি, আরটিভি, জিটিভি, বাংলাভিশন ও বাসসÑ এ ৬টি দল আজ থেকে শুরু হওয়া লিগ পর্বে খেলবে। গতকাল টুর্নামেন্টের তৃতীয় দিনে শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে গ্রæপ পর্বের ৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। জিটিভি তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ম্যাচে ৪-৩ গোলে দৈনিক ইনকিলাবকে, দীপ্ত টিভি ৩-২ গোলে জনকণ্ঠকে, যমুনা টিভি ৪-৩ গোলে দৈনিক ইত্তেফাককে, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ৩-১ গোলে বাংলা মেইলকে, বাংলাভিশন ৪-১ গোলে এটিএন বাংলাকে হারায়। অন্যদিকে এটিএন নিউজ মাঠে না আসায় ওয়াক ওভার লাভ করে আরটিভি।
অভিযোগ রয়েছে, টুর্নামেন্টে প্রিন্ট মিডিয়াকে পুরোপুরি উপেক্ষা করা হয়েছে। যার প্রমাণ লিগ পর্বের ৬টি দলের একটিও প্রিন্ট মিডিয়ার নয়। এমনই এক অভিযোগের সত্যতা মিলেছে গতকাল দৈনিক ইনকিলাব বনাম গাজী টিভির মধ্যকার ম্যাচে। ম্যাচের শুরু থেকেই পক্ষপাতিত্বের অভিযোগ তুলে আসছিল দৈনিক ইনকিলাবের খেলোয়াড়রা। সেদিকে কর্ণপাত না করে রেফারিরা উল্টো জিটিভির অনুক‚লে বাঁশি বাজান। ইনকিলাবকে করা বেশ কয়েকটি ফাউল এড়িয়ে যান তারা। উল্টো জিটিভির পক্ষে ফাউলের বাঁশি বাজান। প্রতিবাদে ইনকিলাবের খেলোয়াড়রা সোচ্চার হলে রেফারি তাতে কর্ণপাত না করে খেলা চালিয়ে যান, যা ছিল পুরোপুরি স্বার্থ-সংশ্লিষ্ট। রেফারীর এমন পক্ষপাতমূলক আচরণের কথা জিটিভির কয়েকজন খেলোয়াড়ও স্বীকার করেন। ম্যাচ শেষে ক্ষোভসহ নিজের আক্ষেপের কথা জানান ইনকিলাব অধিনায়ক মাইনুল হাসান সোহেল, ‘আমার এখানে কেউই প্রফেশনাল খেলোয়াড় নই। আনন্দমুখর পরিবেশে, সুষ্ঠুভাবে আমাদের প্রাণপ্রিয় সংগঠন ডিআরইউ’র সকল খেলাধুলায় স্পোর্টিং মানসিকতায় অংশগ্রহণকরি। তবে অনেকের মাঝেই এই উপলব্ধি পরিলক্ষিত না হওয়ায় আমরা লজ্জিত। এমন বাজে রেফারিংয়ের বিপক্ষে টুর্নামেন্ট কমিটির কাছে লিখিত অভিযোগের কথা ভাবছি। যাতে করে আর কখনও এমন বাজে পরিস্থিতিতে আর কোন দলকে না পড়তে হয়। যা টুর্নামেন্ট তথা ডিআরউ’র ভাবমূর্তিও ক্ষুণœ হয়।’
আগের দিন এই জিটিভির সঙ্গে নয়াদিগন্তের বিপক্ষে একটি গোলের বাঁশিও বাজানো হয়, যা ছিল গোলসীমানার ভেতরে পা ছুঁইয়ে করা। রেফারি সঠিক সিদ্ধান্ত দিলে এটি কোনোভাবেই গোল নয় বলে প্রতিবাদও জানায় দলটির খেলোয়াড়েরা। এমন আভিযোগ আছে একাধিক দলেরও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Manjoor Milki ২৭ জুলাই, ২০১৬, ৮:০৩ এএম says : 0
Where Is GS Honorable Kohinoor Bhai. Please Pay Your Attention.Help Print Media.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন