বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

খাদ্য গুদামে ধান না নেয়ায় কুড়িগ্রামে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : লটারির মাধ্যমে নির্বাচিত কার্ডধারী কৃষকদের নিকট থেকে সরকারি খাদ্য গুদামে ধান না নেয়ায় কুড়িগ্রামে মানববন্ধন, বিক্ষোভ-মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে কৃষকরা। বুধবার দুপুরে উলিপুর উপজেলা খাদ্য গুদামের সামনে উলিপুর-চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে কৃষকরা দাবী করেন, উপজেলা ধান-চাউল ক্রয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হলেও খাদ্য গুদাম কর্তৃপক্ষ কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছেন না। তারা আরো জানান, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ আগস্ট পর্যন্ত নির্বাচিত কৃষকদের কাছ থেকে উলিপুরে ৩ হাজার ২৭ মেট্রিক টন ধান নেয়ার কথা থাকলেও মাত্র ১৫শ’ মেট্রিক টন ধান ক্রয় করে।
বাকী ১৭শ’ মেট্রিক টন ধান আর কৃষকদের নিকট থেকে ক্রয় করা হবে না ঘোষণা দেয় খাদ্য গুদাম কর্তৃপক্ষ। অবিলম্বে লটারীতে বিজয়ী সকল কৃষকদের নিকট থেকে ধান ক্রয়ের দাবী জানান কৃষকরা। পরে কৃষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।
খোঁজ নিয়ে জানা গেছে, জেলার অন্যান্য উপজেলার খাদ্য গুদামে লটারীতে বিজয়ী কৃষকদের নিকট থেকে সরকারের ধান ক্রয় অভিযান সম্পন্ন হলেও অজ্ঞাত কারণে উলিপুর উপজেলা খাদ্য গুদামে লটারীতে বিজয়ী কৃষকদের নিকট থেকে আর ধান ক্রয় না করার ঘোষণা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন