বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জীবন বাঁচাতে করোনা বিষয়ক গবেষণার ব্যাপকতা বৃদ্ধি করতে হবে : প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৩:২৭ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বলেছেন, জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা ও চিকিৎসাসেবার মতো মহৎ কার্যক্রমকে এগিয়ে নিতে শিক্ষকদের দায়িত্ব সব থেকে বেশি। সকল রোগীদের জন্য কল্যাণধর্মী গবেষণার পাশাপাশি মানুষের জীবন বাঁচাতে করোনভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই বিষয়ে গবেষণার ব্যাপকতা আরো বৃদ্ধি করতে হবে। এ ক্ষেত্রে চিকিৎসাসেবার সাথে যুক্ত শিক্ষকদেরই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট সকল ধরণের গবেষণা কর্মকান্ড জোরদার করার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম আরো বৃদ্ধি করতে হবে। মঙ্গলবার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে শিক্ষকদের মাঝে রিসার্চ গ্রান্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রো-ভিসি প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সম্মানিত কোষাধ্যক্ষ প্রফেসরডা. মোহাম্মদ আতিকুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সম্মানিত রেজিস্ট্রার প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান। সামাজিক দূরত্ব রেখে অনুষ্ঠিত রিসার্চ গ্রান্ট প্রদান অনুষ্ঠানে ৫৪ জন শিক্ষকের মাঝে গবেষণা মঞ্জুরী প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রো-ভিসি ডা. মো. জাহিদ হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ে গবেষণার বড় ধরণের সুযোগ রয়েছে। শিক্ষক, চিকিৎসক ও ছাত্রছাত্রীদের সেই সুযোগকে কাজে লাগিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন