শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নুতন মুখ মোসাদ্দেক, মোক্তার

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা: ম্যাচের অন্তিম সময়ে এসে সোলডারে পেয়েছেন চোট মুস্তাফিজুর। আর ডাবলসের জন্য দৌড় দিতে যেয়ে হ্যামেস্ট্রিংয়ে টান পড়েছে মুশফিকুর রহিমের। সে কারণেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ২টি টি-২০ ম্যাচের জন্য গতকাল ঘোষিত দলে রাখা হয়নি এই ২ ক্রিকেটারকে। তাদেরকে দেয়া হয়েছে বিশ্রাম। ডেথ বোলিংয়ে পরীক্ষিত পেস বোলার আল আমিনকেও দেয়া হয়েছে বিশ্রাম। পরীক্ষা-নীরিক্ষার সিরিজ বলেই জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ২ ম্যাচের সিরিজের স্কোয়াডে নতুন মুখ মোসদ্দেক হোসেন সৈকত। জাতীয় লীগের সর্বশেষ আসরের ডাবল সেঞ্চুরিয়ান ২০ বছর বয়সী  ডান হাতি অল রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে পরখ করে দেখতে চাইছে নির্বাচক মন্ডলী এবং টিম ম্যানেজমেন্ট। দ.আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে ‘এ’ দলের এই পারফরমার খুলনায় গত ৮ জানুয়ারি থেকেই আছেন দলের সঙ্গে। ঘোষিত স্কোয়াডের বাইরে থেকেও দলের সঙ্গে করছেন অনুশীলন। এবার অপেক্ষা আন্তর্জাতিক অভিষেকের।
এদিকে ২০১৪ সালে অনুষ্ঠেয় এশিয়া কাপের দলে পেয়েও ইনজুরির কারণে দলের সঙ্গে যাওয়া হয়নি বলে আশা ছেড়েই দিয়েছিলেন পেস অল রাউন্ডার মোক্তার আলী। সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে কার্যকর বলে জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজের শেষ ২টি ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে ২৬ বছর বয়সী মোক্তার আলীকে। ইনজুরির কারণে গত বছর দ. আফ্রিকা এবং জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ মিস করা পেস বোলার তাসকিন আহমেদ ফিরেছেন চলমান সিরিজের শেষ ২ ম্যাচের দলে। স্কোয়াডের বাইরে থেকেও দলের সঙ্গে খুলনায় থাকা পেস বোলার শহীদকে আর রিজার্ভ নয়, এই প্রথম সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে বাংলাদেশ স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিপিএলএ দারুন পারফরমেন্স হাতুরুসিংহের পরীক্ষা-নীরিক্ষার মুখে ফেলে দিয়েছে এই পেস বোলারকে।
তবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল ‘থ্রি’তে অল রাউন্ড পারফর্ম করলেও টিম ম্যানেজমেন্টের পরীক্ষায় ব্যর্থ হয়েছেন স্পিন অল রাউন্ডার শুভাগতহোম। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে মাত্র ৬ রানে আউট হওয়ার পর গতকাল সিন উইলিয়ামসের উইকেট পেলেও তার পারফরমেন্সে সন্তুষ্ট হতে পারেনি নির্বাচক মন্ডলী এবং টিম ম্যানেজমেন্ট। শেষ ২ ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে শুভাগতহোমকে।
এদিকে সাব্বিরের সঙ্গে দ্রুত ২ রান নিতে যেয়ে ডান হ্যামেস্ট্রিংয়ে টান পড়ায় আজই ঢাকায় ফিরে আসতে হচ্ছে মুশফিকুরকে। হ্যামেস্ট্রিংয়ে টান পড়ায় গতকাল ফিল্ডিং করতে পারেননি এই সিনিয়র ক্রিকেটার। মুশফিকুরের ইসজুরিটি আপাতত বড় মনে না হলেও আজ রাজধানীর অ্যাপেলো হাসপাতালে তাকে স্ক্যান করানোর কথা। এই চোট থেকে সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহ লেগে যেতে পারে বলে মনে করছেন বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম।
শেষ ২ ম্যাচে বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরাফাত সানি, কাজি নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ, মুক্তার আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন