ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রীয় খরচে করোনা পরীক্ষা চাই

বাসদ ও গণদলের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস পরীক্ষা রাষ্ট্রীয় খরচে করার দাবি জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী। গতকাল পৃথক পৃথক বিবৃতিতে তারা এ দাবি জানান। একই সঙ্গে সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি নির্ধারণ করার সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেন।
কমরেড খালেকুজ্জামান বলেন, করোনা সংক্রমণ একটি বৈশ্বিক মহামারি। ফলে এর পরীক্ষা ও চিকিৎসা সরকারি উদ্যোগে রাষ্ট্রীয় খরচেই করতে হবে। বাংলাদেশে সরকার করোনা পরীক্ষা নিয়ে নানা টালবাহনা করছে। তিনি আরো বলেন, যেখানে প্রতিদিন কমপক্ষে ৫০ হাজার নমুনা পরীক্ষা দরকার সেখানে তার অর্ধেক পরীক্ষাও হচ্ছে না।
গণদলের চেয়ারম্যান গোলাম মাওলা চৌধুরী বলেন, প্রত্যেক জেলা-উপজেলায় ল্যাব স্থাপন করা প্রয়োজন। তা না করে সরকার এখন করোনা পরীক্ষার জন্য ফি নির্ধারণ করতে যাচ্ছে। সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি নির্ধারণ মরার ওপর খাঁড়ার ঘা এর শামিল। কাজ না থাকায় মানুষ খেতে পারছে না। পরিবারে ৪/৫ জনের করোনা পরীক্ষা করতে হলে ২০/২৫ হাজার টাকা লাগবে। এ ব্যয় নির্বাহ করা মধ্যবিত্ত, নিম্নবিত্ত গরিব সাধারণ মানুষের পক্ষে একেবারেই অসম্ভব। স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধ করে বিনে টাকায় মানুষকে করোনা চিকিৎসা দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন