মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

বর্ণবাদ ইস্যুতে বিজ্ঞাপন বন্ধ : জাকারবার্গের ৭২০ কোটি ডলার হাওয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ২:০০ পিএম

বর্ণবাদ ইস্যুতে বিজ্ঞাপন বন্ধ করে দিয়ে ফেসবুককে সবচেয়ে বড় ধাক্কা দিয়েছে বহুজাতিক প্রসাধনী কোম্পানি ইউনিলিভার। কোকা কোলাও ফেসবুকে বিজ্ঞাপন না দেওয়ার কথা জানিয়েছে। এ ছাড়াও ৯০টির বেশি প্রতিষ্ঠান ফেসবুকে বিজ্ঞাপন না দেওয়ার ঘোষণা দিয়েছে। আর এর ফলে মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণ আগের তুলনায় ৭২০ কোটি মার্কিন ডলার কমে গেছে।

বর্ণবাদ ইস্যুতে উত্তাল মার্কিন যুক্তরাষ্ট্র। আর এর প্রভাব পড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ওপর। ফেসবুকে বর্ণবাদ ও ঘৃণ্য বক্তব্য ছড়ানোর প্রতিবাদে এ মাধ্যম বর্জনের জন্য স্টপহেটফরপ্রফিট আন্দোলন জোরদার হচ্ছে। ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ঘৃণ্য বক্তব্য ঠেকানোর প্রতিশ্রুতি দিলেও অনেকে তার ওপর বিশ্বাস রাখতে পারছেন না। আর এরই জেরে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের সম্পদ কমে গেছে ৭২০ কোটি ডলার!

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, গত শুক্রবার ফেসবুকের শেয়ারের ৮ দশমিক ৩ শতাংশ দরপতন ঘটে। গত তিনমাসের মধ্যেই এটিই ফেসবুকের সর্বোচ্চ দরপতন। আর বিজ্ঞাপন বন্ধ করে দিয়ে ফেসবুককে সবচেয়ে বড় ধাক্কা দিয়েছে বহুজাতিক প্রসাধনী কোম্পানি ইউনিলিভার। কোকা কোলাও ফেসবুকে বিজ্ঞাপন না দেওয়ার কথা জানিয়েছে। এ ছাড়াও ৯০টির বেশি প্রতিষ্ঠান ফেসবুকে বিজ্ঞাপন না দেওয়ার ঘোষণা দিয়েছে। আর এর ফলে মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণ আগের তুলনায় ৭২০ কোটি মার্কিন ডলার কমে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন