ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জাতীয় বাজেটে বরাদ্দের দাবিতে ১৪৬ কেজি স্কুলের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৯:৫৫ এএম

কোটি শিক্ষার্থীর ভবিষ্যৎ রচনার কারিগর দেশের প্রায় ১০ লক্ষ কিন্ডার গার্টেন শিক্ষকদের জন্য জাতীয় বাজেটে সম্মানজনক বরাদ্দের দাবিতে ১৪৬ কেজি স্কুলের মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে।

সামাজিক দূরত্ব বজায় রেখে আজ সোমবার সকাল ১১টায় অনুষ্ঠিত হবে এই মানববন্ধন। এতে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল ও কলেজ ঐক্য পরিষদের চেয়ারম্যান প্রিন্সিপাল ইকবাল বাহার চৌধুরীসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। এ উপলক্ষে সিদ্ধিরগঞ্জের হলিচাইল্ড স্কুলে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ বলেন, ১০ লাখ রোহিঙ্গা সরকার পালতে পারলে করোনাভাইরাসে বিপদগ্রস্ত ১০ লাখ শিক্ষকের জন্য সাময়িক সহায়তা কেনো করতে পারবেন না? তারা বলেন, আমাদের সংবিধানের ১৭ অনুচ্ছেদে বর্ণিত সরকারের দায়িত্বভুক্ত কাজটি আমরা সহযোগি হিসেবে বছরের পর বছর ধরে করে আসছি। এখন আমাদের শিক্ষকরা কেউ রিক্সা চালাচ্ছেন, কেউ রাজ জোগালীর কাজ করছেন, কেউ কেউ স্কুল বিক্রি ও বন্ধ করে দিচ্ছেন, যা দেশের জন্য অশনি সংকেত।

প্রফেসর জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল ও কলেজ ঐক্য পরিষদের শিক্ষা সচিব মোহাম্মদ আবদুল অদুদ, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন ঢালী, ফাস্ট স্কুলের পরিচালক মাহবুবুর রহমান বাবলু, ২ নং ওয়ার্ড প্রতিনিধি আবু নাসের, হাজী কে আলী স্কুলের পরিচালক ওয়াজিদুর রহমান, ইসলামিক এডুকেয়ার একাডেমির প্রধান শিক্ষক মাও. আবু ইউসুফ ও কান্দাপাড়া পাবলিক স্কুলের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন সুমন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন