শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সাধারণ বীমা কর্পোরেশনের নিট মুনাফা ২৮৩ কোটি টাকা

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রাষ্ট্রীয় খাতের নন-লাইফ বীমার একমাত্র প্রতিষ্ঠান সাধারণ বীমা কর্পোরেশন ২০১৫ সালে ২৮৩ কোটি টাকা নিট মুনাফা অর্জন করেছে। ২০১৪ সালে নিট মুনাফার পরিমাণ ছিল ২৪৭ কোটি টাকা অর্থাৎ ২০১৪ সালের তুলনায় ৩৬ কোটি টাকা বেশি। এই প্রবৃদ্ধির হার ১৪.৬৫%। ২০১৫ সালে কর্পোরেশন প্রিমিয়াম আয় করেছে ২০৭ কোটি এবং দাবি নিষ্পত্তি করেছে ২০৩ কোটি টাকা। সাধারণ বীমা কর্পোরেশন ২০১৫ সালে আয়কর বাবদ সরকারকে পরিশোধ করেছে ১৪০ কোটি টাকা ও সরকারকে লভ্যাংশ প্রদান করেছে ২৫ কোটি টাকা। কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর(অতিরিক্ত দায়িত্বে) মিসেস শামীম আখতার স¤প্রতি অনুষ্ঠিত কর্পোরেশনের পরিচালনা পর্ষদ সভায় ২০১৫ সালের বার্ষিক হিসাব উপস্থাপন করলে সভায় সর্বসম্মতিক্রমে তা অনুমোদিত হয়।
সভায় সভাপতিত্ব করেন কর্পোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. মোহম্মদ সোহ্রাব উদ্দিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ ও কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মুনাফা প্রবৃদ্ধির হার অর্জনের এ সাফল্যে সন্তোষ প্রকাশ করে সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন