রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ১১৩

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৭:৫২ পিএম

দক্ষিণাঞ্চলে আরো ৩ জনের মৃত্যু সহ ১১৩ জন করোনা সংক্রমনের শিকার হয়েছে সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায়। ফলে মোট মৃত্যুর সংখ্যাটা দাড়িয়েছে ৫৭। আর সরকারী হিসেবে আক্রান্তের মোট সংখ্যা ২ হাজার ৭২২। এসময়ে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দুজন ও পটুয়াখালীর বাউফল উপজেলা হাসপাতালে আরো ১ জনের মৃত্যু ঘটে। শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত দুজনই মহানগরীর বাসিন্দা। যার একজন ৪৪ বছর বয়স্কা নারী। অপর পুরুষের বয়স ৬৬ । তবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৬০ জন সহ মোট ৭৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
বরিশাল শের এবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৬৬ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৫৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। এপর্যন্ত হাসপাতালটির এদুটি ওয়ার্ডে মৃত্যু বরনকারী ৯১ জনের মধ্যে ৩২জনের দেহে করেনা সংক্রমন ধরা পরেছে। ৮জনের ফলাফল পাওয়া যায়নি। অপর ৪৫ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়নি বলে জানা গেছে।
গত ২৪ ঘন্টায় পটুয়াখালীর অবস্থার নতুনকরে যথেষ্ঠ অবনতি ঘটেছে। এসময়ে জেলাটিতে নুতন আক্রান্তের সংখ্যা ৪২। যা আগের দিন ছিল ১২। মৃত্যু হয়েছে একজনের। ফলে পটুয়াখালীতে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ৩৬৮ ও ১৭জনে। গত ২৪ ঘন্টায় ১২জন সহ মোট সুস্থ হয়েছেন ৭৩ জন। জেলাটির বাউফল উপজেলরার অবস্থা অত্যন্ত ঝুকিপূর্ণ। ইতোমধ্যে এ উপজেলায় প্রায় দেড়শ আক্রান্ত ও অন্তত ১০জনের মৃত্যু ঘটেছে। পটুয়াখালী জেলায় মৃত্যুহার ৫%-এর কাছে। এজেলাটি ইতোমধ্যে করোনার হটস্পটে পরিনত হয়েছে।
সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নুতন করে আরো ৩৭ জন আক্রান্ত হয়েছে। যার প্রায় ২৭জনই মহানগরীতে। তবে জেলাটিতে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় ৭ জন কমলেও এসময়ে মৃত্যু হয়েছে দুজনের। ফলে জেলায় মৃতের সংখ্যা ২২ জনে উন্নীত হল। যারমধ্যে মহানগরীতেই সংখ্যাটা ১৩। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছিল সোমবার দুপুর পর্যন্ত ১ হাজার ৪৫৯। যারমধ্যে মহানগরীতেই আক্রান্ত প্রায় ১ হাজার ৩শ।
গত ২৪ ঘন্টায় ভোলাতে আরো ১৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২০৫-এ। মোট মৃত্যু ৩। আগের ২৪ ঘন্টায় জেলাটিতে আক্রান্ত ছিল ২৪জন। তবে গত ২৪ ঘন্টায় জেলাটিতে নুতন ১৭ জন সহ মোট সুস্থ্য হয়ে উঠেছেন ৯২জন। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় আরো ১১ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ২০৫-এ উন্নীত হয়েছে। জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ জনের। পূর্ববর্তি ২৪ ঘন্টায় আকান্তের সংখ্যা ছিল ২১। গত ২৪ ঘন্টায় আরো ১০জন সহ মোট সুস্থ্য হয়ে উঠেছেন ১০৫জন।
বরগুনা জেলাতেও গত ২৪ ঘন্টায় নতুন করে ৯জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল ২৭। জেলাটিতে এ পর্যন্ত মোট ২২৩ জন আক্রান্ত ও দুজনের মৃত্যু হয়েছে। তবে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৮জন সহ জেলাটিতে মোট সুস্থ হয়েছেন ১২৩। তবে দক্ষিণাঞ্চলে করোনার আরেক হটস্পট ছোট জেলা ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় কোন আক্রান্ত ও মৃতুর খবর দেয়নি স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এপর্যন্ত ১৯৩জন করেনা সংক্রমনের বিপরিতে মৃত্যু হয়েছে ৮ জনের। মৃত্যুহার ৪%-এর ওপরে। জেলার নলছিটি ও রাজাপুর উপজেলার অবস্থা ক্রমে নাজুক হচ্ছে। তবে জেলাটিতে গত ২৪ ঘন্টায় আরো ৭ জন সহ মোট সুস্থ্য হয়ে উঠেছেন ৭৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন