সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১২৮

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৪:৩৬ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যু সহ ১২৮ জন আক্রান্ত হবার মধ্যে দিয়ে পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী ও ভোলাতে করোনা সংক্রমনে একজন করে মারা গেছেন। যার মধ্যে বরিশালের মেহেদিগঞ্জের ৭৫ বছর বয়সি একজন ঢাকার একটি হাসপাতালে, বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন পটুয়াখালীর গলাচিপার ৬২ বছর বয়সি এক নারী এবং ভোলা সদর হাসপাতালে সদর উপজেলার ৮২ বছর বয়সি এক বৃদ্ধের মৃত্যু ঘটেছে। ফলে দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনে মৃত্যুর সংখ্যা ৬০-এ উন্নীত হল। তবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৬০ জন সুস্থ হয়ে উঠেছে বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। ফলে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ২ হাজার ৮৪৮ জনের মধ্যে ৮০৩ জন সুস্থ্য হয়ে উঠল।
এছাড়াও গত ২৪ ঘন্ট্য়া শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আরো একজনের মৃত্যু হয়েছে। ফলে এপর্যন্ত ঐ ওয়ার্ডে মৃত্যুর সংখ্যা দাড়াল ৬০-এ। আর হাসপাতালটির করোনা ওয়ার্ডেও এপর্যন্ত ৩৫ জনের মৃত্যু হয়েছে। শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করেনা ও আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৩৭ জন চিকিৎসাধীন ছিল। এরমধ্যে করেনা ওয়ার্ডেই এযাবতকালের সর্বোচ্চ সংখ্যক ৭৭ জন চিকিৎসাধীন।
গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নুতন আক্রান্ত ১২৮ জনের মধ্যে বরিশাল জেলায়ই সংখ্যাটা ৫৫। যা পূর্ববর্তি ২৪ ঘন্টায় ছিল ৩৭। জেলাটিতে আক্রান্তের সংখ্যা ১৮ জন বৃদ্ধির মধ্যে দিয়ে পরিস্থিতির আরো অবনতি ঘটল। নুতন আক্রান্তদের মধ্যে বরিশাল মহানগরীতেই সংখ্যাটা প্রায় ৪৫। এ জেলা ও মহানগরীতে করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতি এখনো নিয়ন্ত্রনে নয়। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে দেড় হাজার অতিক্রম করে আরো ১৪ যোগ হল। মৃতের সংখ্যা ২৩। মহানগরীতে আক্রান্ত প্রায় সাড়ে ১৩ শ। মৃত্যু হয়েছে ১১জনের।
পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় আরো ২৫ জন আক্রান্ত ও একজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ৩৯১ ও ১৭’তে। বরগুনাতে এসময়ে নতুন করে আরো ২৪ জন আক্রান্ত হবার মধ্যে দিয়ে মোট সংখ্যা দাড়িয়েছে ২৪৭। মোট মৃত্যু হয়েছে দুজনের। ভোলাতেও গত ২৪ ঘন্টায় আরো ১২জন আক্রান্ত ও একজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ২৮৬ ও ৪ জনে। ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় পুনরায় সংক্রমন ছড়িয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ৯জন। আগের দিন নতুন কোন সংক্রমন ছিলনা। জেলাটিতে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২০২ ও ৮ জন। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় আগের তিনদিনের তুলনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। এসময়ে জেলাটিতে নতুন করে ৩ জনের আক্রান্তের কথা বলেছে স্বাস্থ্য বিভাগ। আগের দিন যা ছিল ৯। মোট আক্রান্ত ২০৮, মৃত্যু হয়েছে ৮জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন