ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

অপেক্ষা দীর্ঘায়িত হলো জিম্বাবুয়ের

অস্ট্রেলিয়ায় দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

খেলার অপেক্ষা ফুরোচ্ছে না জিম্বাবুয়ের


জিম্বাবুয়ে শেষবার অস্ট্রেলিয়ার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়েছিল প্রায় ১৭ বছর আগে। দীর্ঘ সময় পর আগামী অগাস্টে ফের অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল তাদের। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে সেই স‚চি দেখছে না আলোর মুখ।
বৈশ্বিক মহামারির কারণে গেল মার্চ মাস থেকে অনেকগুলো দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ স্থগিত হয়ে গেছে। সেই তালিকায় মঙ্গলবার যুক্ত হয়েছে আরও একটি। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) সিরিজটি স্থগিত করে দিয়েছে।
আগামী আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মুখোমুখি হওয়ার কথা ছিল দুই দলের। ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল যথাক্রমে ৯, ১২ ও ১৫ তারিখে। এক বিবৃতিতে সিএ বলেছে, ‘যদিও সিরিজটি পিছিয়ে দেওয়াতে আমরা হতাশ হয়েছি। তবে (ক্রিকেট অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে ক্রিকেট) একমত যে, খেলোয়াড়, ম্যাচ কর্মকর্তা, স্বেচ্ছাসেবীদের পাশাপাশি আমাদের ভক্তদের সর্বোত্তম স্বার্থে এটিই সবচেয়ে কার্যকর ও বোধগম্য সিদ্ধান্ত।’
২০০৩ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে জিম্বাবুয়ে। এরপর সেখানে আর কোনো দ্বিপাক্ষিক সিরিজে খেলার সুযোগ হয়নি তাদের। ২০০৪ সালের জানুয়ারিতে তারা খেলার সুযোগ পেয়েছিল ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে। এরপর তাদের অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা বলতে ২০১৫ বিশ্বকাপের তিনটি ম্যাচ।
অপেক্ষা বাড়ছে অস্ট্রেলিয়ারও। জিম্বাবুয়ে সিরিজ স্থগিত হওয়ায় অক্টোবরের আগে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে না ক্যাঙ্গারুর দেশে। পাশাপাশি ৪ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। তবে অক্টোবরেই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজও পিছিয়ে যেতে পারে। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার সম্ভাব্য ইংল্যান্ড সফর নিয়ে আলোচনা চলছে এখনও। এই সফর হওয়ার কথা ছিল জুলাইয়ে। এটিও পিছিয়ে গেছে কোভিড-১৯ রোগের প্রকোপে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন