রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা হ্রাস পেলেও মারা গেল আরো ৩ জন

চার দিনে ১০ জনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৪:৫১ পিএম

দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনের সংখ্যা ২৪ ঘন্টার ব্যবধানে প্রায় অর্ধেক হ্রাস পেলেও মারা গেছেন আরো ৩জন। এনিয়ে গত ৪ দিনে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ আক্রান্ত দশ জনের মৃত্যু হল। মোট মৃত্যুর সংখ্যা ৬৩। আর অক্রান্তের সংখ্যাটা প্রায় ৩ হাজারের কাছে, দু হাজার ৯১৩। মঙ্গলবার এ অঞ্চলে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল যথাক্রমে ১২৮ ও ৩জন। সোমবারে সংখ্যাটা ছিল ১১৩ ও ৩ এবং রবিবারে ১২৯ ও ১জন। তবে গতকাল দক্ষিণাঞ্চলে রেকর্ড সংখ্যক ৮০জন সুস্থ্য হয়ে ওঠার খবর দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। যারমধ্যে বরিশালেই ৪০ জন। পটুয়াখালীতে ১০ জন, ভোলাতে ৯ এবং পিরোজপুর,বরগুনা ও ঝালকাঠীতে ৭জন করে সুস্থ্য হয়ে ওঠায় মোট সুস্থ্যতার সংখ্যাটা ৮৯৫-এ উন্নীত হল।
বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গৌরনদীর ৮২ বছর বয়স্ক ১ জনের মৃত্যু ঘটে। এসময়ে পটুয়াখালীর দশমিনা ও জেলা সদর হাসপাতালে অরো দু জনের মৃত্যু হয়েছে। এরফলে বরিশালে ১ হাজার ৫৩০ আক্রান্তের বিপরিতে মৃত্যু হল ২৪ জনের । আর পটুয়াখালীতে ৪২১ অক্রান্ত হলেও মারা গেছেন ২০ জন। গত ২৪ ঘন্টায় বরিশালে মোট আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ১৬। এরমধ্যে নগরীতেই ১০জনের মত। জেলায় আগের দিন আক্রান্ত ছিল ৫৫ জন। নগরীতে ৪৫ জনেরও বেশী।
গতকাল পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ছিল ৩০ জন। আগের দিন ছিল ২৫। ঝালকাঠীতে গতকাল নুতন আক্রান্তের সংখ্যা ছিল ১২জন। আগের দিন ছিল ৯। এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২১৪ হলেও মৃত্যু হয়েছে ৮জনের। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় নুতন করে ৮জন আক্রান্ত হয়েছে। যা আগের দিন ছিল ১১। এ জেলাটিতে গতকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যা ২১৪। বরগুনাতে গতকাল মাত্র ১জন আক্রান্তে কথা বলা হলেও আগের দিন সংখ্যাটা ছিল ২৪। বরগুনাতে এ পর্যন্ত দুজনের মৃত্যু হলেও আক্রান্তের সংখ্যা ২৪৯। আর দ্বীপজেলা ভোলাতে গতকাল ১জন নতুন আক্রান্তের কথা বলা হলেও আগের দিন তা ছিল ১২। ভোলাতে গতকাল পর্যন্ত ৪ জনের মৃত্যু ও ২৮৭ জন আক্রান্তে কথা বলা হয়েছে স্বাস্থ্য বিভাগ থেকে।
শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত আরো ৩জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গে। এনিয়ে এ ওয়ার্ডে ভর্তিকৃত ৪২৩ জনের মধ্যে ৬১ জনের মৃত্যু হল। আর করোনা ওয়ার্ডে ভর্তিকৃত ২৬২ জনের মধ্যে ৩৭ জন মারা গেছেন। আর আইসোলেশন ওয়ার্ড থেকে এপর্যন্ত ২৫৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। করোনা ওয়ার্র্ডেও সুস্থ্য হয়ে ওঠা ১৭৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বুধবার সকাল পর্যন্ত আইসোলেশন ওয়ার্ডে ৬৯ ও করোনা ওয়ার্ডে ৫৯ জন চিকিৎসাধীন ছিল বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন