ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে একদিনে করোনা আক্রান্ত ১০৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১১:৫৬ এএম

রাজশাহীর দুইটি ল্যাবে একদিনে ১০৫ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে বুধবার (১ জুলাই) তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। বুধবার রাতে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, দুই ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ৯০ জন ও নাটোরের ১৫ জন। রাজশাহীর ৯০ জনের মধ্যে নগরীর ৮৫ জন, চারঘাটের তিনজন ও দুর্গাপুরের দুইজন। নগরীর ৮৫ জনের মধ্যে চারজন চিকিৎসক ও ১০ জন পুলিশ এবং তিনজন কারারক্ষি রয়েছেন। নতুন ৯০ জন শনাক্ত নিয়ে রাজশাহী জেলায় আক্রান্ত বেড়ে দাঁড়াল ৭৬৯ জন। যার মধ্যে রাজশাহী নগরীতে ৫৩০ জন।
ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৬২ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের সবাই রাজশাহী নগরীতে বসবাস করে। নতুন আক্রান্তদের মধ্যে রামেক হাসপাতালের চারজন চিকিৎসকও রয়েছে।
ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৬৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৩ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ২৮ জন ও নাটোরের ১৫ জন। রাজশাহীর ২৮ জনের মধ্যে নগরীর ২৩ জন, চারঘাটের তিনজন ও দুর্গাপুরের দুইজন।
রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশী নগরীতে ৫৩০ জন। এছাড়াও বাঘায় ১৯ জন, চারঘাটে ২৮ জন, পুঠিয়ায় ১৪ জন, দুর্গাপুর ১২ জন, বাগমারায় ২৫ জন, মোহনপুরে ৩৫ জন, তানোরে ৩৭ জন, পবায় ৫১ জন ও গোদাগাড়ীতে ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন