মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিসিআর ল্যাব স্থাপনের ১৫ দিনেও চালু হয়নি

স্বাস্থ্যঝুঁকিতে ২২ লাখ ভোলাবাসী

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

ভাইরোলজিস্ট অযুহাতে ভোলায় পিসিআর ল্যাব স্থাপন সম্পূর্ণ হলেও গত ১৫ দিনেও চালু হচ্ছেনা। স্বাস্থ্যঝুঁকিতে ভোলা ২২ লাখ মানুষ। অসুস্থতার অজুহাতে ভাইরোলজিস্ট ডা. নাজনিন জাহান সুলতানা ভোলায় যোগদানে অপরাগতা প্রকাশ করেছেন। ভোলার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক সিরাজুল ইসলাম ও সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি এ তথ্য জানান। ডা. নাজনিন গত সোমবার তাদেরকে টেলিফোনে অপারগতার কথা জানান। তিনি যোগ না দেয়ায় ১৫ দিনেও ভোলায় করোনা পরীক্ষার জন্য স্থাপিত পিসিআর ল্যাব ও আইসিইউ চালু করা সম্ভব হয়নি।
সিভিল সার্জন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি আদেশে ডা. নাজনিনকে ভোলার পিসিআর ল্যাবে পোস্টিং দেয়া হয়। করোনাল্যাব পরিচালনায় অভিজ্ঞ ডা. নাজনিন টাঙ্গাইলের একটি স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত আছেন। তিনি আরও জানান, ভোলার ২২ লাখ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশে গত ১৫ জুন করোনা ল্যাব স্থাপনের কাজ শেষ হয়। ২০ জুন তিনজন ডাক্তারকে পোস্টিং দেয়া হলে নাজনিন ছাড়া অপর দু’জন যোগদান করেছেন। তবে অভিজ্ঞতা না থাকায় তারা করোনা ল্যাব চালাতে অপারগতা প্রকাশ করেন। ফলে ১৫ দিনেও ল্যাবটি চালু করা যায়নি। এর আগে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ভাইরোলোজি বিভাগের প্রভাষক ডা. নাজমুল হুদাকে ভোলায় পোস্টিং দেয়া হয়। কোয়ারেন্টিনে থাকায় তিনি যোগ দেননি। ফলে করোনাল্যাব চালু করতে ডা. নাজনিনের ভোলায় যোগদান অপরিহার্য বলে জানান সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি।
ডা. নাজনিন জাহান সুলতানা টেলিফোনে জানান, নদী পাড়ি দিয়ে তার পক্ষে ভোলা যাওয়া সম্ভব নয়। তার একটি শিশুসন্তান আছে। এ ছাড়া একটি সন্তান জন্মের আগে মারা গেছে। তিনি মূলত অসুস্থ। এ নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য ভোলার ২২ লাখ মানুষ প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন। এদিকে ভোলায় বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। আতঙ্কে রয়েছে ভোলার ২২ লাখ মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন