ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

স্বপ্ন বুনছে নিউয়েলস, চান না জিদান

মেসি-বার্সা বিচ্ছেদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের প্রতি তার ভালোবাসার কথা কম বেশি সবাই জানেন। অনেকবারই এ ক্লাবে ফিরে যাওয়ার কথা বলেছেন হালের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। মেসির এমন কথাতেই হয়তো আশায় বুক বেঁধে আছে ক্লাবটি। ক্যারিয়ারের শেষে নিউয়েলসে মেসির ফেরা অসম্ভব কিছু নয় বলেই জানিয়েছেন সহ-সভাপতি ক্রিস্তিয়ান ডি’আমিকো।
বয়সটা যখন মাত্র ছয় তখনই রোজারিওর এ ক্লাবে যোগ দেন মেসি। ১৩ বছর বয়স পর্যন্ত খেলেছেন এ ক্লাবের হয়েই। ১৯৯৪ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত ক্লাবটির হয়ে পাঁচ শতাধিক গোল দিয়েছেন। এরপর ২০০১ সালে যোগ দেন বার্সেলোনার একাডেমী লা মেসিয়ায়। সেখানে তিন বছর খেলার পর ২০০৪ সালে সিনিয়র পর্যায়ে ডাক পান রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।
কিন্তু বর্তমান সময়ে বার্সেলোনায় নানা কর্মকান্ডে অসন্তুষ্ট হয়ে পড়েছেন মেসি। ক্লাবের সঙ্গে বেশ কয়েকবারই বিবাদের কথা উঠে এসেছে গণমাধ্যমে। সামাজিক মাধ্যমেও বেশ কয়েকবার তোপ দাগিয়েছেন তিনি। তার উপর সম্প্রতি ক্লাবটির পারফরম্যান্সও ভালো হয়। শেষ চার ম্যাচের তিনটিতে ড্র করে লিগ শিরোপা প্রায় হাতছাড়া করে ফেলেছে ক্লাবটি।
সবমিলিয়ে মেসি বার্সেলোনায় থাকবেন কিনা, এ নিয়ে জল্পনা চলছেই। আর এসব কারণেই হয়তো আশা বেড়েছে নিউয়েলসের। এ প্রসঙ্গে টিএনটিকে দেওয়া এক সাক্ষাৎকারে সহ-সভাপতি বলেন, ‘জানি না এটা অসম্ভব কি-না। পুরোটাই নির্ভর করছে তার এবং তার পরিবারের ওপর। একজন পরিচালক হিসেবে আমি তাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারি। ম্যারাডোনা যখন নিওয়েলসে আসে তখন কিন্তু কেউ সেটা চিন্তা করেনি। আশা করছি মেসির ক্ষেত্রেও একই ঘটনা হবে।’
৩৩ বছর বয়সী মেসি অবশ্য বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করছেন বলেই গুঞ্জন রয়েছে। ধারণা করা হচ্ছে ক্লাবটির হয়ে আরও দুই বছর মেয়াদ বাড়াবেন তিনি। তবে ক্যারিয়ারে অসংখ্যবার শৈশবের ক্লাবে ফেরার ইচ্ছার কথা জানানোয় নিউয়েলসের প্রত্যাশাও অলীক কোনো চিন্তা নয়।
মেসি বার্সা ছাড়বেন কি-না সেটি সময় হলেই জানা যাবে। তবে মনে-প্রাণে এমনকিছু হোক তা চান না চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। যত যা-ই হোক না কেন, মেসিকে বার্সার জার্সি গায়েই দেখতে চান ফরাসি কিংবদন্তি। সেরা খেলোয়াড়দের লা লিগাতেই থাকা উচিৎ বলে মনে করেন এই জিজু, ‘আমি জানি না ভবিষ্যতে কী হবে, কারণ ও এখনও আমাদের লিগে খেলছে। আর আমরা চাই (ওর মতো) সেরা খেলোয়াড়েরা আমাদের লিগেই থাকুক।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন