ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

করোনা জয়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ফের চিকিৎসা সেবায়

বাউফল উপজেলা (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৪:২৫ পিএম

পটুয়াখালীর বাউফলে এবার করোনাভাইরাসকে জয় করে সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা। সোমবার সকালে নিজ কর্মস্থল বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন তিনি। আজ মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডাঃ পিকে শাহা’র করোনার উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে গত ৭ জুন পরীক্ষার জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে ১০ জুন রাতে প্রাপ্ত রিপোর্টে কোভিড -১৯ পজেটিভ সনাক্ত হয় তাঁর। এরপর হোম আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় আবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে রিপোর্টে নেগেটিভ আসে। এরপর গত ৫ জুন রোববার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়। আক্রান্ত হওয়ার ১ মাস পর পুরোপুরি সুস্থ্য হয়ে ৬ জুন সোমবার ফের কর্মস্থলে যোগদান করে চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন এই করোনা জয়ী স্বাস্থ্য কর্মকর্তা। উল্লেখ্য, গত ৮ মার্চ থেকে সারা দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে অনেক চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে চিকিৎসা সেবা থেকে নিজেকে দুরে রাখেন। কিন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্ত ডাঃ পিকে শাহা তখনও সরকারিভাবে ও প্রাইভেট ক্লিনিকে নিয়মিতভাবে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করেছিলেন। যাতে কোন ব্যক্তি করোনাকালীন সময়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন। আর ওই চিকিৎসা সেবা দিতে গিয়েই করোনা ভাইরসে আক্রান্ত হন তিনি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা’র কাছে করোনা জয়ের অভিজ্ঞাতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ভয়কে সাহস দিয়ে জয় করতে হবে। কোবিড-১৯ পজেটিভ আসলেই ভেঙ্গে পড়া যাবে না। মনের ভিতর সাহস রাখতে হবে। আর ঔষধ সেবনের পাশাপাশি কিছু নিয়মকানুন মেনে চলতে হবে। তাহলে করোনাকে জয় করা একবারেই সহজ সাধ্য ব্যাপার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন