ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার করোনা সংক্রমন কিছুটা হৃাস পেয়েছে কোন মৃত্যু ছিলনা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৩:১৫ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতি বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় কিছুটা উন্নতির আভাস মিলেছে। তবে তা কতটুকু টেকসই বা স্থায়ী হয় সেবিষয়ে সংশয় রয়েছে বিশেষজ্ঞ মহলে। এসময়ে আক্রান্তের সংখ্যা ৭১-এর হৃাস পেয়েছে। যা পূর্ববর্তি দিনে ছিল ১১৪। এমনকি চলতি মাসে বৃহস্পতিবারের হিসেবেই কোন মৃত্যু ছিলনা। আগের দিনও দু জনের মৃত্যু ঘটে। গত ১ জুলাই দক্ষিণাঞ্চলে ৩জন, ২ জুলাই দুজন, ৩ জুলাই ১জন, ৪ জুলাই দুজন, ৫ জুলাই পাঁচজন, ৬ জুলাই ৩ জন, ৭ জুলাই ১ জন ও ৮ জুলাই ৩ জনের মৃত্যু ঘটে। এ পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট মৃত্যুর সংখ্যা ৮০। আর আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭২২।
তবে বরিশালে আক্রান্তের সংখ্যাটা পূর্ববর্তি দিনে ১৮ থেকে বৃহস্পতিবারের হিসেবে ৩০-এ উন্নীত হয়েছে। এসময়ে পিরোজপুরেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩ থেকে ৫-এ উন্নীত হয়েছে। অন্যসব জেলাগুলোতে আক্রান্তের সংখ্যা কমবেশী হৃাস পেয়েছে। এছাড়া বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯৮ জন সহ মোট ১ হাজার ৩৫৮ জন সুস্থ হয়ে উঠেছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে ৩০জন আক্রান্তের মধ্যে বরিশাল মহানগরীতেই সংখ্যাটা ২২। যার মধ্যে চিকিৎসক ও চিকিৎসা কর্মী সহ পুলিশের বিভিন্ন শাখার কর্র্মকর্তা-কর্মচারী রয়েছে। শুধুমাত্র বরিশাল মহানগর পুলিশেরই প্রায় সোয়া ২শ কর্মী এপর্যন্ত করোনা সংক্রমনের শিকার বলে জানা গেছে। তবে ইতোমধ্যে প্রায় ৯০ জন সুস্থ্য হয়ে কর্মস্থলে যোগ দিয়েছেন। এছাড়া মহানগরীর বিভিন্ন এলাকায় প্রতিদিনই করোনা সংক্রমন বাড়ছে।
অপরদিকে পটুয়াখালীতে বুধবার ৩০ জনের স্থলে বৃহস্পতিবার ৭জন, ভোলাতে আগের দিনের ১২ জনের স্থলে বৃহস্পতিবার ৫ জন, বরগুনাতে আগের দিনের ২৫ জনের স্থলে বৃহস্পতিবার ৮ জন ও ঝালকাঠীতে আগের দিনের ২৬ জনের স্থলে বৃহস্পতিবার ১৬ জন নতুন করে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। তবে পিরোজপুরে আক্রান্তের সংখ্যাটা বুধবারের ৩ থেকে বৃহস্পতিবারে ৫ জনে উন্নীত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নুতন করে সুস্থ হয়ে ওঠা ৯৮ জনের মধ্যে বরিশালে ৩০, ঝালকাঠীতে ২১, ভোলাতে ২০, পটুয়াখালীতে ১০, পিরোজপুরে ৯ ও বরগুনাতে ৯ জন রয়েছে।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় নতুন করে ৮ জনকে ভর্তি করা হলেও দু জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসময়ে হাসপাতালটির কেরানা ওয়ার্ডে আরো ৪ জনকে ভর্তি করা হলেও ছাড়া পেয়েছেন দু জন। বর্তমানে এদুটি ওয়ার্ডে যথাক্রমে ৬৩ ও ৪২ জন চিকিৎসাধীন বলে জানা গেছে। গত ২৪ ঘন্টায় হাসপাতালের এ দুটি ওয়ার্ডে ভর্তিকৃতদের মধ্যে ১১ জনের রক্তের নমুনা পরিক্ষায় ৩জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন