ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

সালাহ জাদুতে লিভারপুলের ‘স্বস্তি’

ম্যানসিটির বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা নিশ্চিত করা লিভারপুল সহজেই হারিয়েছে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে। অন্যদিকে নিউক্যাসলকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি।
গতপরশু রাতে শিরোপা নিশ্চিত করা লিভারপুল ৩-১ গোলে সহজেই হারায় ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে। গত নভেম্বরে লিগে প্রথম দেখায় লিভারপুল জিতেছিল ২-১ ব্যবধানে। মোহাম্মদ সালাহর জোড়া আর জর্ডান হেন্ডারসনের গোলে ‘স্বস্তি’র জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এটা নিয়ে চলতি লিগে মিশরের এই ফরোয়ার্ডের গোল সংখ্যা হলো ১৯। ২২ গোল নিয়ে লিগের গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লেস্টার সিটির জেমি ভার্ডি। তবে একটি যায়গায় ভার্ডির চেয়ে ঢের এগিয়ে মিশরিয় ফরোয়ার্ড। নিজে যেমন গোল করছেন, করাচ্ছেনও সতীর্থদের দিয়ে। সব মিলিয়ে অলরেড জার্সিতে ১০৪ ম্যাচে সালাহ গোল করেছেন ৭৩টি, গোলে সহযোগীতা করেছেন আরো ২৭টিতে!
সাথে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ অ্যাওয়ে ম্যাচ গোলহীন থাকার বৃত্ত থেকেও বেরিয়ে আসে অ্যানফিল্ডের দলটি। ব্রাইটনের হয়ে একমাত্র গোলটি শোধ দেন লেয়ান্দ্রো। ৩৪ ম্যাচে ৩০ জয় এবং দু’টি করে ড্র ও হারে ৯২ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরেই আছে লিভারপুল। সমান ম্যাচে ৮ জয়, ১২ ড্র ও ১৪ হারে ৩৬ পয়েন্ট পেয়ে ১৫তমস্থানে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন।
একই রাতে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। বিজয়ীদের পক্ষে গাব্রিয়েল জেসুস, রিয়াদ মাহরেজ, দাভিদ সিলভা ও রাহিম স্টার্লিং একটি করে গোল করলে আরেকটি গোল হয় আত্নঘাতি। লিগের প্রথম পর্বে এই দলের মাঠে ২-২ ড্র করেছিল গত দুইবারের চ্যাম্পিয়নরা। এই জয়ে ৩৪ ম্যাচে ২২ জয় ও তিন ড্র ও নয় হারে ৬৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে ম্যানসিটি। সমান ম্যাচে ১১ জয়, ১০ ড্র ও ১৩ হারে ৪৩ পয়েন্ট পেয়ে ১৩তমস্থানে নিউক্যাসল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন