ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

বাতিল নয়, স্থগিত এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

গতপরশুই সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি লাইভ শোতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, ‘২০২০ সালের এশিয়া কাপ বাতিল হয়ে গেছে, যা কিনা আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।’ পরদিনই পিসিবির মিডিয়া ডিরেক্টর সামিউল হাসান দেন পাল্টা জবাব। তার মতে, সৌরভের বক্তব্য পুরোপুরি ভিত্তিহীন এবং এসিসি প্রধান নাজমুল হাসানই কেবল এ বিষয়ে চ‚ড়ান্ত ঘোষণা দিতে পারেন। সেটিও এসে গেছে গতকাল। বাতিল নয়, স্থগিত হয়ে গেছে এবছরের এশিয়া কাপ।

একের পর এক সিরিজ পিছিয়ে যাওয়ার মিছিলে কেবল এশিয়া কাপ নিয়েই সামান্য আশার আলো ছিল। সেটিও নিভে গেল। করোনাভাইরাস পরিস্থিতিতে স্থগিত হয়ে গেল এবারের এশিয়া কাপ। আগামী সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এবারের আসর। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) গতকাল সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে টুর্নামেন্ট পিছিয়ে যাওয়া। এই আসর এখন আগামী বছরের (২০২১) জুনে আয়োজনের লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছে এসিসি।
এবারের আসরের আয়োজক দেশ ছিল পাকিস্তান। এসিসি জানিয়েছে, শ্রীলঙ্কার সঙ্গে তারা বদল করেছে আয়োজনের অধিকার। আগামী বছর এশিয়া কাপ তাই হবে শ্রীলঙ্কায়, ২০২২ সালের আসরের আয়োজক দেশ পাকিস্তান। এবারের মূল আয়োজক পাকিস্তান হলেও ভারত সেখানে যাবে না বলে সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট আয়োজন করার কথা শোনা যাচ্ছিল। তবে শ্রীলঙ্কার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় পরে আলোচনায় উঠে আসে তাদের নাম। শেষ পর্যন্ত হলো না কিছুই।
এসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্ধারিত সময়ে টুর্নামেন্ট আয়োজনে এসিসি বোর্ডের আগ্রহ থাকলেও বিভিন্ন দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা, কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতা, স্বাস্থ্য ঝুঁকি, সামাজিক দূরত্বের প্রয়োজনীয়তা, ইত্যাদি নানা বাস্তবতা বিবেচনা করে টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকায় এশিয়া কাপও ছিল টি-টোয়েন্টি সংস্করণে। তবে অক্টোবরে অনুষ্ঠেয় ২০ ওভারের বিশ্বকাপও পিছিয়ে যাওয়া এখন মনে করা হচ্ছে কেবল সময়ের ব্যাপার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন