বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবার আগে ব্রাজিলে শুটার বাকী

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ৫ আগস্ট ব্রাজিলের রাজধানী রিও ডি জেনেরিওতে বসছে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়াযজ্ঞ অলিম্পিক গেমসের ৩১তম আসর। শেষ হবে ২১ আগস্ট। এবারের রিও অলিম্পিকের পাঁচ ডিসিপ্লিনে বাংলাদেশের সাত ক্রীড়াবিদ অংশ নেবেন। তবে সবার আগে ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলাদেশ শুটিং দল। একজন কোচসহ ওয়াইল্ড কার্ড পাওয়া শুটার আবদুল্লা হেল বাকী আজ রাতে উড়াল দেবেন রিও’র উদ্দেশ্যে। অলিম্পিক গেমসের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে অংশ নেবেন তিনি।
রিও অলিম্পিক গেমসে ১৯ সদস্যের বাংলাদেশ দলের বহর চারভাগে ভাগ হয়ে ব্রাজিল যাবে। যে বহরে সাত ক্রীড়াবিদ ও ১২ কর্মকর্তা থাকছেন। প্রথম ভাগে শুটার আব্দুলাহ হেল বাকী আজ দেশ ছাড়ার পর আগামীকাল ঢাকা ছাড়বেন অ্যাথলেট মেজবাহ আহমেদ ও শিরিন আক্তার এবং সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা। ২ আগস্ট আরচ্যার শ্যামলী রায় বাংলাদেশ ছাড়ার পর দিন গলফার সিদ্দিকুর রহমান ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। রিও অলিম্পিক গেমসে লাল-সবুজের ছয় ক্রীড়াবিদ ওয়াইল্ড কার্ডের মাধ্যমে অংশগ্রহণের সুযোগ পেলেও সিদ্দিকুর রহমান সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েন। তিনিই প্রথম বাংলাদেশী যিনি নিজ যোগ্যতায় অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ পেলেন। ব্রাজিলে বাংলাদেশ দলের মার্চপাস্টে সিদ্দিকুরের হাতেই থাকবে লাল-সবুজের পতাকা।
অলিম্পিকে অংশ নিতে ব্রাজিল যাওয়ার আগে বেশ উচ্ছ¡সিত শুটার আব্দুল্লাহ হেল বাকী। এবারের অলিম্পিকে ভালো করার প্রত্যয় নিয়েই ঢাকা ছাড়বেন তিনি। গতকাল এমনটাই জানালেন গøাসগো কমনওয়েলথ গেমসে রুপা জয়ী এই শুটার। বাকীর সেরা স্কোর ৬২৭ থেকে ৬২৮। ক’দিন আগে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৬২২.৮ স্কোর করে তিনি ৩০তম স্থান অর্জন করেছিলেন। রিওতে তার লক্ষ্য নিজের বর্তমান সেরা স্কোর টপকে যাওয়া। বাকী বলেন,‘অলিম্পিক অনেক বড় আসর। এখানে বিশ্ব সেরা শুটাররা খেলে থাকেন। আমি মনে করি এ আসরে অংশ নেয়াটাই কৃতিত্বের ব্যাপার। এখানে আমার লক্ষ্য থাকবে একটাই আর তা হলো নিজের সেরা স্কোর টপকে দেশের মান বাড়নো। আশাকরি আমি তা পারবো। লক্ষ্যপুরণে কঠোর অনুশীলন করেছি আমি। শুধু আমিই নই, রিওতে যেন বাংলাদেশের সব ক্রীড়াবিদই ভালো করেন। তাই ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে আমি দেশবাসীর কাছে দোয়া চাই।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন