ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

কুয়েতে বাংলাদেশিদের ওয়ার্ক পারমিট বাতিল

গালফ নিউজ ও আল-কাবাস- এর রিপোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

কুয়েত কারাগারে বন্দি বাংলাদেশের এমপি শহিদুল ইসলাম পাপুলের দুর্নীতি মামলার পর তার সঙ্গে যোগসাজস থাকার কারণে কুয়েতের বেশ কয়েকজন পদস্থ কর্মকর্তাকে আটক করা হয়। এরপর কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিসটেন্ট আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল শেখ মাজেন আল জারা স্বাক্ষরিত বাংলাদেশিদের নিয়োগ পত্র বাতিল করা হয়েছে। গতকাল এ খবর দিয়েছে গালফ নিউজ ও আল-কাবাস।

কুয়েতে সাড়ে ৩ লাখ বাংলাদেশি কাজ করছেন। এর মধ্যে বেশ কয়েক হাজার এমপি পাপুলের কোম্পানির মাধ্যমে নিয়োগ পেয়েছেন। এদের কতজনের নিয়োগ বাতিল করা হয়েছে সে সম্পর্কে কুয়েত সরকার এখনো সুনির্দিষ্ট করে কিছু জানায়নি। তবে বলা হয়েছে পাপুলের কোম্পানি যেসব অবৈধ নিয়োগ পত্র দিয়েছে এবং যেসব কাগজে জেনারেল শেখ মাজেন স্বাক্ষর দিয়েছেন তা বাতিল বলে গণ্য হবে।
২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত পাপুলের কোম্পানির মাধ্যমে নিয়োগকৃত বাংলাদেশিদের পাসপোর্ট, ভিসা ও নিয়োগ সংক্রান্ত সব ধরনের কাগজপত্র পুঙ্খানুপুঙ্খরুপে যাচাই বাছাই করা হচ্ছে। কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসব বাংলাদেশিদের অন্যান্য কাগজপত্র যাচাইয়ের নির্দেশ দিয়েছে যেগুলো পাপুলের কোম্পানির মাধ্যমে দেশটিতে নিয়োগপত্র পেয়েছে এবং জেনারেল শেখ মাজেন সম্পৃক্ত রয়েছেন।

আল-কাবাসের খবরে বলা হয়, জেনারেল শেখ মাজেন বেশ কিছু সিরিয় নাগরিককে কুয়েতের ভিসাপত্রে স্বাক্ষর করেন। যদিও সিরিয়ার নাগরিকদের আগেই কুয়েতে প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। জেনারেল শেখ মাজেনের বিরুদ্ধে এমপি পাপুলের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে একটি ট্রাভেল এজেন্সির এক পরিচালককে আটক করা হয়েছে।

এদিকে এমপি পাপুল দু’জন কুয়েতি সংসদ সদস্য সাদাউন হাম্মাদ ও সালা খোরশিদকে ৫ লাখ ৭০ হাজার কুয়েতি দিনার ঘুষ দেয়ার কথা স্বীকার করার পর তাদের গ্রেফতারের অনুমতি চেয়েছেন দেশটির বিচারবিভাগ। গত ১ জুলাই দু’জন কুয়েতি সরকারি কর্মকর্তাকে আটক করা হয়। এ নিয়ে এ ঘটনায় ১০ জন কুয়েতি কর্মকর্তাকে আটক করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (24)
Abdullah AL Mamun Amran ১৬ জুলাই, ২০২০, ১২:৫৯ এএম says : 0
আজকে যদি উনি বিএনপি জামাতের লোক হত একাত্তর টিভি কথা কইয়া মুখ দিয়ে ফেনা বাহির কোরিয়া ফেলত
Total Reply(1)
Qamrul Islam ১৬ জুলাই, ২০২০, ২:০৭ পিএম says : 0
Undoubtedly. However, there is still possibility to tag him as BNP/Jamat.
Md Syed Alam ১৬ জুলাই, ২০২০, ১২:৫৯ এএম says : 1
বাংলাদেশের এমপি নয় ভোট ডাকাত চুর বাটপার মানবপাচার কারি দেশ ও জাতির শত্রু।
Total Reply(0)
Pritom Ahmed Prit ১৬ জুলাই, ২০২০, ১:০০ এএম says : 0
বাংলাদেশের মানুষ আরো ঘুমিয়ে থাকো
Total Reply(0)
Milon Islam ১৬ জুলাই, ২০২০, ১:০০ এএম says : 0
একটা সময় দুর্নীতি করতে করতে বাংলাদেশ থেকে হারিয়ে ফেলবে বাংলাদেশের টাকা সব বাইরের কান্ট্রিতে পাঠিয়ে দেয় বাংলাদেশের রাজনীতির বাংলাদেশের রাজনীতি এতটাই খারাপ যার কোন তুলনা হয় না হায়রে রাজনীতি
Total Reply(0)
Rashidul Khan ১৬ জুলাই, ২০২০, ১:০১ এএম says : 1
এখন পররাষ্ট্র মন্ত্রী মহোদয় সাহেব কই !? তিনি প্রবাসীদের নিয়ে অনেক কটূক্তি মুলক কথা বলে। এখন ইতালি ও কুয়েত তথা মধ্যপ্রাচ্যের প্রবাসীদের নিয়ে কি চিন্তা করছেন। নাকি সবে বসে আঙ্গুল চুষসে??
Total Reply(4)
Ayub ১৬ জুলাই, ২০২০, ১১:৪৪ এএম says : 0
...
Ayub ১৬ জুলাই, ২০২০, ১১:৪৫ এএম says : 0
Ayub ১৬ জুলাই, ২০২০, ১১:৪৫ এএম says : 0
Ayub ১৬ জুলাই, ২০২০, ১১:৪৫ এএম says : 0
porprastro montri bolesen papul aaini sahajjo chaile dewa hobe. Ki bujhlen! Tara ki amader vote nirbachito?
Main Uddin Mamun ১৬ জুলাই, ২০২০, ১:০১ এএম says : 2
একটা জিনিস বুঝতে পারছি এক সরকার একটানা বেশি দিন ক্ষমতায় থাকা ঠিক নয়, একটা সময় চিন্তা করতাম এক সরকার একটানা বেশি দিন ক্ষমতায় অধিষ্ঠিত হলে দেশের সব কিছু উন্নতি হয়,এখন বুঝতে পারছি শুধু দূনিতির চাষ হয়।
Total Reply(1)
Qamrul Islam ১৬ জুলাই, ২০২০, ২:০৯ পিএম says : 0
Delayed realization. A government without public accountability bound to be corrupt
Md Sohel Azgar ১৬ জুলাই, ২০২০, ১:০১ এএম says : 2
এটা আমাদের পাওনা ছিল,তাই সে দেশের সরকার এমন করেছে,যেই দিন বাংলাদেশ থেকে নোংরা রাজনীতি জাবে সেই দিন বাংলাদেশ ভালো থাকবে,এমন করবে না কেন রক্ষক যখন বক্ষক হয় তখন কি আর হবে,যারা নিজের দেশের ভালো চাইনা তারা আবার বিদেশের মান ভালো রাখবে
Total Reply(0)
Kazi wahid ১৬ জুলাই, ২০২০, ১২:১৭ পিএম says : 0
হায়রে সরকার !!!! জনগন কে ধ্বংস ছাড়া কিছু দিতে পারলোনা
Total Reply(0)
Osman Goni ১৬ জুলাই, ২০২০, ১:০৩ পিএম says : 1
লক্ষ্মীপুরের রায়পুরে সাংবাদিক নির্যাতনের অভিযোগ আছে পাপুলের বিরুদ্ধে। তার বিরুদ্ধে রিপোর্ট করাতে মিথ্যা মামলায় জেল খাটায় একজন সৎ সাংবাদিককে।
Total Reply(0)
মোঃ হৃদয় আহমেদ ১৬ জুলাই, ২০২০, ৫:৪২ পিএম says : 0
হা হা হা
Total Reply(0)
মোঃ নুরুজ্জামান ১৬ জুলাই, ২০২০, ৬:৫০ পিএম says : 1
কুয়েত সরকারের খতিয়ে দেখা উচিত ঐসব বাংলাদেশির কাছ থেকে পাপুল কত টাকা নিয়েছিলো। তাদের যাতে আবার বিদেশে আসতে পারে সেই অনুযায়ী প্রত্যেককে টাকা ফেরত দিতে হবে।।
Total Reply(0)
Ez munna ১৬ জুলাই, ২০২০, ৩:৩৪ এএম says : 0
কি আর বলবো বলার যে ভাষাই হারিয়ে ফেলেছি,শুধু এতটুকু বলতে চাই গুটি কয়েক দূর্নীতিবাজদের কারনে একটি দেশ একটি জাতি দেশের জনগন ক্ষতিগ্রস্ত হবে এটা মেনে নেওয়া যায়না। যারা পাপুল এর এজেন্সির মাধ্যমে গিয়েছে তারা কি টাকা ছাড়া বিনামূল্য সেখানে গিয়েছে? মূলত আমাদের দেশের কারা বিদেশে যায়? নিম্নবিত্ত মধ্যবিত্ত পরিবারের সদস্যরাই বেশিভাগ বহিঃ বিশ্বে শ্রমিক হিসাবে যায়, তারা তাদের শেষ সম্বলটুকু বিক্রি করে দু এক পয়সা রোজগার করে পরিবারের অভাব অনটন দূর করতে পরিবার পরিজন ফেলে দূর পরবাসে থাকেন, তাদের কষ্টটা আমাদের উপলদ্ধি করা উচিত, এখানে আমি কুয়েত সরকার কে যে ধোয়া তুলসি পাতা বলবো এমনটি নয় কেননা তারা পাপুলের এজেন্সির লাইসেন্স না দিলে পাপন ২৫০/৩০০ কেন ৩ জনকেও কুয়েতে নিতে পারতো না,আর এখন পাপুলের সন্গে ডাল মে কুছকালা হে? আমাদের দেশ নিম্নমধ্যবিত্ত শ্রেনির দেশ এ দেশের রেমিটেন্স এর একমাত্র যোগান আসে প্রবাসীদের কষ্ট অর্জিত বেতন থেকে। আর বর্তমানে করোনাকালে আম্ফান কালে, বন্যাকালে একের পর এক দুঃসংবাদ আসতেছে। বহিঃ বিশ্বে রিতিমত বাংলাদেশের ভাবমূর্তি খুন্নকরার জন্য একটি কুচক্রী মহল স্বক্রিয়, সরকার প্রধানসহ সরকারের দায়ীত্বরত কর্তাবৃন্দদের এই বিষয়ে কঠোর নজরদারী অতি জরুরী হয়ে পড়েছে। আমি আমার ক্ষুদ্রজ্ঞানে এতটুকু উপলদ্ধি করতে পেরেছি উক্ত কুচক্রী মহল দেশের ভাবমূর্তি ক্ষুন্নকরতে সবচেয়ে বেশি ব্যবহার করে আসছেন ডিজিটাল ডিভাইস তথা ( সামাজিক যোগাযোগ মাধ্যম,অনলাইন নিউজ পোর্টাল, গুটি কয়েক দৈনিক পত্রিকা) কুচক্রী মহলটি তাদের প্রোপাগান্ডা ডিজিটাল ডিভাইস ব্যবহার করে ছড়িয়ে দিচ্ছে বহিঃবিশ্বে বাংলাদেশ কে হাসির পাত্রে পরিনত করতে তথা বাংলাদেশ সরকারকে বহিঃবিশ্বে হেয়পতিপন্ন করার প্রচেষ্টারত। আমরা সকলেই জানি বিগত কয়েক বছরে দেশের ব্যাপক উন্নয়ন ঘটেছে এবং আরো ঘটবে তবে আমাদের কে সরকারের প্রতি আস্থা রাখতে হবে। আশাকরি খুব দ্রুত কুয়েতের সমস্যা সমাধান করে প্রবাসী শ্রমিকদের আস্থা ফিরিয়ে আনতে সক্ষম হবে বর্তমানে আওয়ামীলীগ সরকার এবং করোনা পরবর্তী সময়ে বহিঃবিশ্বে নতুন নতুন দেশে বাংলাদেশি শ্রমিকদের জন্য নতুন শ্রমবাজার তৈরী করতে সরকার দায়ীত্বশীল ভূমিকা রাখবে। আমি মনে করি কুয়েত সরকার এর এই কঠোর সিদ্ধান্ত অনতিবিলম্বে প্রত্যাহার করে সদয় হবেন নিশ্চই, তবে এটাও খেয়াল রাখতে হবে সরকারকে ব্যবহার করে নতুন করে আর কোন পাপুল, রিজেন্ট সাহেদ এর জন্মযেন এদেশে না ঘটে।
Total Reply(1)
Qamrul Islam ১৬ জুলাই, ২০২০, ২:১০ পিএম says : 0
Ha Ha Ha
আজমল হোসেন ১৬ জুলাই, ২০২০, ১১:৩৬ এএম says : 0
শহিদুল ইসলাম পাপুলকে এমপি পদে নমিনেশন সংশ্লিষ্টদের এই ব্যর্থতা ও অপূরণীয় ক্ষতির দায় এড়ানোর সুযোগ আছে বলে মনে করি না।
Total Reply(0)
Md.Salauddin ১৬ জুলাই, ২০২০, ৪:৩৯ এএম says : 1
Our country mostly people dishonest...
Total Reply(0)
নাজমুল ১৬ জুলাই, ২০২০, ৫:২১ এএম says : 0
ওয়ার্ক পারমিট বাতিলের ব্যাপারে সরকার কূটনৈতিক পর্যায়ে আলোচনা করে না কেন ❗ এটা কি সরকারের ব্যর্থতা নয় কি ⁉️
Total Reply(0)
শফিকুল ইসলাম ১৬ জুলাই, ২০২০, ৯:৫৪ এএম says : 0
এ রকম কিছু কতিপয় ব্যক্তি দেশের ভাবমূর্তি নষ্ট করতেছ। এখন প্রকৃত রাজনীতিবিদ না থাকার কারণে দেশের এই অবস্থ, যারা রাজনীতির সাথে জড়িত তাঁরা বেশীরভাগেে বড় বড় ব্যবসায়ী, তাই সব জায়গায় এনারা ব্যবসা কর।
Total Reply(0)
সফিকুল ইসলাম ১৬ জুলাই, ২০২০, ৩:৩০ পিএম says : 0
আমি ১৮বছর প্রবাসে কর্মরত ছিলাম। আমার স্ত্রী তার বড়বোন এর নিকট পয়সা পাবে এটাকে কেন্দ্র করে আমার টাকা পয়সা যায়গা জমিন সব শেষ। প্রধানমন্ত্রী ছাড়া বোধহয় সবার নিকট বিচার দিয়েছি। কোন বিচার নাই। কি ভাবে বিচার পাবো?
Total Reply(0)
habib ১৭ জুলাই, ২০২০, ১:৫৫ পিএম says : 0
Bortoman Awamlegue Sorkar Bangladesher jonogoner jonno kaz korena. era indiar hoye kaz korche....
Total Reply(0)
এ,কে,এম,আখতার হোসেন ১৭ জুলাই, ২০২০, ১:০২ পিএম says : 0
পাপলুর মত লোক কিভাবে নমিনেশন পায়? আওয়ামীলীগ এর হাইকমানড জেলার সকল নেতাকে ওর জন্য কাজ করার জন্য নির্দেশ দিয়েছ। আর এখন বলছে ও আওয়ামীলীগ এর কেউ না। পাপলু টাকার বিনিময়ে নেতা কেনা শুরু করে নির্বাচন এর আগে যার খেসারত দিচছে এলাকায় এলাকায় এখন উপদল সৃষ্টি হয়েছ, টাকার জন্য আওয়ামীলীগ বনাম আওয়ামীলীগ রক্তখয়ি সংঘর্ষ হচছে। এর শেষ কোথায়?
Total Reply(0)
হাসান ১৭ জুলাই, ২০২০, ৫:৪২ পিএম says : 0
কুয়েত আসার সখ মিটে গেছে
Total Reply(0)
হাসান ১৭ জুলাই, ২০২০, ৫:৪২ পিএম says : 0
কুয়েত আসার সখ মিটে গেছে
Total Reply(0)
নিসারুল ইসলাম ২০ জুলাই, ২০২০, ১২:৩৮ এএম says : 0
পররাষ্ট্রমন্ত্রী পাপুলকে আইনী সহায়তা দিবেন, এই শ্রমিকদেরকে কে সাহায্য দিবে ?
Total Reply(0)
মোঃ আব্দুল মতিন ২০ জুলাই, ২০২০, ৬:৩৬ এএম says : 0
পাপুল সহ যে সমস্ত দুর্নীতিবাজ লুটেরা সন্ত্রাসবাদ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন কারি গডফাদাররা গ্রেফতার হচ্ছে যদি এই সমস্ত গডফাদাররা কেউ বিএনপি বা জামাত ইসলামের সাথে কোন সম্পৃক্ততা থাকতো তাহলে বাংলাদেশে নামকরা দালাল মিডিয়াগুলো সাধারণ লোকদের ঘুম হারাম করে দিত আল্লাহ আমাদের এই জাতিকে কবে এই নাফরমানদের হাত থেকে রক্ষা করবে সেটা আল্লাহই ভাল জানেন যাই হোক ধন্যবাদ
Total Reply(0)
Rafiul ২১ জুলাই, ২০২০, ১০:৫৪ পিএম says : 0
পাপুলকে যে এমপি বানাইছে তার বিরুদ্ধে ব্যাবিস্থা নেওয়ার আওয়াজ তুলেন। বাংলাদেশে তো সবচেয়ে মেধাবী ছেলেরা বিসিএস ক্যাডার হয়, তো বাংলাদেশ থেকে প্রশাসন পুলিশের নাকের ডগায় এত এত অর্থ পাচার হচ্ছে তারা কি ছিড়ছে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন