ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

‘অচেনা’ মেসি আর ‘সুপারম্যান’ ইব্রা

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান ফুটবলের মৌসুম শুরু হতে এখনো ঢের সময় বাকি। তবে প্রস্তুতি শুরু হয়ে গেছে ইতোমধ্যেই। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ নামের প্রীতি ম্যাচ নিয়ে তাই এখন ব্যস্ত ইউরোপের ক্লাবগুলো। তারই অংশ হিসেবে পরশু মাঠে নেমেছিল বেশ কয়েকটি দল। সেখানে প্রত্যাশা অনুযায়ী জয় পেয়েছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মত শীর্ষ দলগুলো।
আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনার প্রতিপক্ষ ছিল স্কটল্যান্ডের দল সেল্টিক। ম্যাচটি যারা টেলিভিশন পর্দায় দেখেছেন তারা হয়তো প্রথমদিকে একটু চমকেই গেছেন। বার্সার আক্রমণভাগের ডান প্রান্তে তো এর আগে তারা কোন সাদাকেশিকে দেখেননি। এমনই চুলের স্টাইল নিয়ে এদিন মাঠে নামেন লিওনেল মেসি। কোপা আমেরিকার সেই হতাশাজনক ফাইনালের পর এদিন প্রথম মাঠে নামলেন বার্সা তারকা। তার সাথে একাদশে ছিলেন লুইস সুয়ারেজ ও আর্দা তুরারও। এছাড়া এথম একাদশে ছিলেন ভিয়ারিয়াল থেকে আসা আক্রমনাত্মক মিডফিল্ডার দেনিস সুয়ারেজ ও ‘বি’ দল থেকে আসা দেনিস সাম্পার। আর্জেন্টাইন প্রধান দুই তারকা গোল পাননি বটে তবে ৩-১ গোলের জয় ঠিকই পেয়েছে লুইস এনরিকের দল। গোল করেন আর্দা তুরান ও মুনির এল হাদ্দাদি, বাকিটা আত্মঘাতি। চারটি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধে দলে ১০টি পরিবর্তন আনেন এনরিকে। আগামী বুধবার ইংলিশ চ্যাম্পিয়ন লেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।
আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ইংলিশ দল চেলসিকে হারায় ৩-২ গোলে। বার্নাব্যু দলে ছিলেন না ‘বিবিসি’ আক্রমণভাগ ছাড়াও টনি ক্রস, লুকা মড্রিস ও সার্সিও রামোস। জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। বাকি গোলটি করেন যুব দল থেকে উঠে আসা ২২ বছর বয়সী ফরোয়ার্ড মারিয়ানো দিয়াস। শেষ দশ মিনিটে জোড়া গোল করে হারের ব্যবধান কমান বেলজিয়ান মিডফিল্ডার এডেন হ্যাজার্ড।
এছাড়া জয় পেয়েছে হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেডও। ওল্ড ট্রাফোর্ডের দলের হয়ে অভিষেক ম্যাচেই আলো ছড়ান জøাতান ইব্রাহিমোভিচ। বাইসাইকেল কিকে দুর্দান্ত একটি গোল করে রেড সমর্থকদের একটা বার্তাই দিয়ে রাখলেন সুইডিশ তারকাÑ আসছে মৌসুমে সাবেক পিএসজি তারকার ওপর আস্থা রাখতে পারেন তারা। নিজ শহর গোটেনবার্গে শেষ পর্যন্ত তুরস্কের ক্লাব গালাতাসারাইকে ৫-২ গোলে হারায় ইব্রার দল। জোড়া গোল করে ওয়েন রুনিও হয়ত বার্তা দিয়ে রাখলেনÑ দলের নতুন তারকার সাথে বেশ জমবে তার। বাকি গোলটি করেন বেলজিয়ান মিডফিল্ডার মারুয়ান ফেলাইনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন