বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেদ ঝরাতে তিনবার দৌড়

এনডিটিভি | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

মেদ ঝরাতে শরীরচর্চার বিকল্প নেই। কিন্তু কোনও চার পায়ের পশুকে দেখেছেন ‘বেবি ফ্যাটের’ কারণে দিনে তিনবার শরীরচর্চা করতে? কথাটা অবশ্যই অবিশ্বাস্য মনে হবে। তারপরও এমন ঘটনা ঘটেছে।
ভারতের কর্নাটক রাজ্যের চিড়িয়াখানার সাম্প্রতিক টুইটে একটা ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, বেদবতী নামে এক হস্তি শাবক তার মাহুতের সঙ্গে পাল্লা দিয়ে দৌড়চ্ছে। কারণ, শরীরের বাড়তি মেদ ঝরানো।
জানা গেছে, বেদবতীর মাহুত সোমু দিনে তিনবার দৌড়ন। আর তার এই দৌড়ের সঙ্গী বেদবতী। মাস চারেক আগে উদ্ধার করে মাইশূর চিড়িয়াখানায় আনা হয়েছে এই হস্তি শাবককে। সে সময় তার ওজন ছিল ৮৯ কেজি। গত তিন মাসে প্রায় ২১ কেজি বেড়ে ওজন হয়েছে ১১০।
আর এতেই নিজের ‘টামি’ নিয়ে একটু বিব্রত বেদবতী! চিড়িয়াখানা কর্তৃপক্ষের দাবি, ‘সোমুর অধীনে আরও পাঁচটি অনাথ হাতি শাবক। প্রত্যেকের সেবা-যতœ বেশ পারদর্শী এই মাহুত।
আরও একটি ভিডিও টুইট করা হয়েছে। সেই ভিডিওতে দেখা গেছে, মাহুতের পিছনে দৌড়চ্ছে সেই হাতি। চিড়িয়াখানা কর্তৃপক্ষের দাবি, ‘দিনে তিনবার এই ভাবে শরীরচর্চা করে বেদবতী আর তার মাহুত।’
ভিডিও দু’টি দেখে নেটিজেনরা নানা মন্তব্য করেছেন। হাজার হাজার ভিউজের পাশাপাশি অসংখ্য কমেন্টস। এক নেটিজেন লিখেছেন, ‘কী মিষ্টি।’ আরও একজন লেখেন, ‘আমি বলবো স্বপ্নের পেশা পেয়েছেন এই মাহুত ভাই।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন