ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কাপ্তাই স্বাস্থ্য বিভাগের ডা. ওমর ফারুক রনি করোনা মুক্ত

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১০:০০ এএম

করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে আবারো কাজে ফিরেছেন কাপ্তাই স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পার্সন ডাঃ ওমর ফারুক রনি। বাসায় কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিয়েই সম্পূর্ণ সুস্থ হয়েছেন তিনি। শনিবার(১৮ জুলাই) রাংগামাটি জেলা সিভিল সার্জন দপ্তর তাকে সুস্হ ঘোষণা করেন। সংবাদমাধ্যমে এ চিকিৎসক নিজেই এ তথ্য জানিয়েছেন।

গত ৯ জুলাই করোনা পরিস্থিতিতে সার্বক্ষণিক চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হন ডা: ওমর ফারুক রনি। তিনি বলেন, করোনা রিপোর্ট পজিটিভ আসার সাথে সাথে তিনি নিজেকে পরিবারের সদস্যের কাছ থেকে বিচ্ছিন্ন করে হোম আইসোলেশনে থাকেন এবং হোম আইসোলেশনে থেকে যথাযথ চিকিৎসা নিয়ে এখন তিনি সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছেন। সেইসাথে করোনা মুক্ত হওয়ার পর পর তিনি আবারো করোনা যুদ্ধে রোগীদের সেবা দিতে শনিবার (১৮ জুলাই) কাজে যোগ দিয়েছেন বলে জানান।

তিনি বলেন, করোনা রিপোর্ট পজিটিভ আসার পূর্বে তাঁর সর্দি জ্বর সহ কিছু করোনা উপসর্গ ছিলো। তখন তাঁর সন্দেহ হলে তিনি করোনা পরীক্ষা করান এবং পরবর্তীতে ৪ জুলাই তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

কীভাবে তিনি করোনা জয় করলেন এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, করোনাকে জয় করার প্রধান মাধ্যম হলো নিজের প্রতি দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস রাখা যা দ্বারা একজন করোনা রোগী অতিদ্রুত সুস্থ হয়ে উঠে। এছাড়া তিনি জানান, করোরা প্রতিরোধে কিছু ঔষধ তিনি সেবন করতেন, এছাড়াও প্রতিদিন লেবু রস যুক্ত গরম পানি সেবন করতেন। করোনা প্রতিরোধে যেইসব ফল, সবজি, পুষ্টিকর খাদ্যদ্রব্য খাওয়া দরকার যা দ্বারা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় সেগুলো প্রতিনিয়ত খেতেন।

সর্বপরি ডাঃ ওমর ফারুক রনি জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হলে আতংকের কিছু নেই, সঠিক নিয়ম কানুন মেনে চললে করোনাকে জয় করা সম্ভব। তিনি সকলকে করোনা প্রতিরোধে নিয়ম-কানুন গুলো যথাযথ ভাবে মেনে চলার জন্য অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন