রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশে অবস্থানরত বিদেশীদেরও বিমানবন্দরে করোনা সনদ লাগবে

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১১:৪১ এএম

যেসব বিদেশী নাগরিক ১৪ দিন বা তার বেশি সময়ের জন্য বাংলাদেশে অবস্থান করেছেন, বিদেশ ভ্রমণের জন্য তাদেরকেও কভিড-১৯ পরীক্ষা সংক্রান্ত সনদ দাখিল করতে হবে। এ সিদ্ধান্ত আগামী ২৬ জুলাই থেকে কার্যকর হবে।
বুধবার (২২ জুলাই) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে।

বিজ্ঞিপ্তিতে বলা হয়েছে, বিদেশী নাগরিকদেরকেও দেশের ১৪টি জেলার সিভিল সার্জন নির্ধারিত স্থানে বিদেশ যাত্রার ৭২ ঘণ্টা বা তার কম সময় বাকি থাকতে উপস্থিত হয়ে কভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দিতে হবে৷

তবে দেশী ও বিদেশী নাগরিক উভয়ের ক্ষেত্রেই ১০ বছরের কম বয়সী শিশুদের জন্য কভিড-১৯ পরীক্ষা বাধ্যতামূলক নয়৷ এছাড়া বিদেশী নাগরিকদের মধ্যে কূটনৈতিক মিশন এবং জাতিসংঘ ও তার অঙ্গ সংগঠনে কর্মরত ব্যক্তিদের ক্ষেত্রে করোনা সদন দেয়ার বাধ্যবাধকতার নিয়ম প্রযোজ্য হবে না।

উল্লেখ্য, বাংলাদেশী পাসপোর্টধারীদের জন্য কভিড-১৯ পরীক্ষা সংক্রান্ত সনদ দাখিলের বাধ্যবাধকতা আজ ২৩ জুলাই থেকে কার্যকর হচ্ছে৷

বেবিচক বিজ্ঞপ্তিতে আরো বলেছে, দুবাই/আবুধাবি/শারজাহতে ভ্রমণ বা ট্রানজিট না করলে তাদের জন্য বিদেশ ভ্রমণের আগে কভিড-১৯ পরীক্ষা করে সনদ দাখিলের বাধ্যবাধকতা নেই বলেই আমরা জানিয়ে দিয়েছিলাম৷ কিন্তু নতুন নিয়মে আগামী ২৬ জুলাই বা তার পরে ভ্রমণ করতে হলে তাদেরকেও কভিড-১৯ পরীক্ষা করে বিমানবন্দরে আসতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Razzar Mohammad ২৩ জুলাই, ২০২০, ১২:৫২ পিএম says : 0
একেক সময় একেক নির্দেশনা দিলে আমরা কোথায় যাব?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন