রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জুভেন্টাসের অপেক্ষা বাড়াল উদিনেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সমীকরণ ছিল সহজ- উদিনেসের বিপক্ষে জিতলেই টানা নবমবারের মতো সেরি আ শিরোপা জুভেন্টাসের। প্রথমার্ধে এগিয়ে গিয়ে সম্ভাবনাও জাগায় তারা। কিন্তু বিরতির পর দুই গোল খেয়ে উল্টো হেরে গেছে মাওরিসিও সাররির দল। বেড়েছে অপেক্ষা।
গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে হেরেছে তুরিনের দলটি। মাটাইস ডি লিখট শিরোপাধারীদের এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ইলিয়া নেস্তোরফস্কি। যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন সিকো ফোফানা।
গতপরশু রাতে জুভেন্টাসকে নিজেদের মাঠে ২-১ গোলে হারায় উদিনেস। ডি লিখটের গোলে তুরিনের ওল্ড লেডিরা এগিয়ে যাওয়ার পর ইলিয়া নেস্তোরফস্কি আর সিকো ফোফানার গোলে জিতে যায় উদিনেস। জায়াট জুভেন্টাসকে গত ১০ বছর এই প্রথম হারাতে পারল উদিনেস। এই মৌসুমে প্রথম দেখায় নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছিল জুভেন্টাস।
এদিন খেলার শুরু থেকেই জুভেন্টাসকে মনে হয়েছে অগোছালো। খেলার ৮ মিনিটেই গোল খেতে পারত তারা। কেন সোমার ক্রস ক্লিয়ার করতে গিয়ে উলটো নিজেদের জালে ঢুকিয়ে ফেলতে যাচ্ছিলেন দানিলো। বারে লেগে প্রতিহত হয়ে যায়। ১৪ মিনিটে পাওলো দিবালার শট বাঁ দিকে ঝাঁপিয়ে উদিনেস গোলরক্ষক ঠেকিয়ে দিলে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া হয় জুভেন্টাসের। কুলিং ব্রেকের আগে রোনালদোর তীব্র গতির শট অল্পের জন্য বাইরে চলে যায়। ৪২ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পান ডি লিট। আন্দ্রি রাবিওর হেড থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তিনি।
বিরতির পরই হেডে গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান নেস্তারফস্কি। এরপর খেলায় আর কোন মোড় দেখার আভাস মিলছিল না। ড্রয়ের দিকে এগুতে থাকা ম্যাচের একদম অন্তিম সময়ে ফোফানা মাঝমাঠ থেকে বল নিয়ে তীব্র গতিতে ছুটে দলকে জিতিয়ে দেন। এই হারের পরও অনেকটা এগিয়ে আছে শিরোপাধারীরা। ৩৫ ম্যাচে ২৫ জয়, আর ৫ ড্র নিয়ে ৮০ পয়েন্ট জুভেন্টাসের। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে আতলান্তা দ্বিতীয় আর ৭৩ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান আছে তিন নম্বরে।
সেই ২০১২ সালের ৬ মে থেকে ইতালির শীর্ষ লিগের চ্যাম্পিয়ন জুভেন্টাস। এদিন শিরোপা ধরে রাখার ৩ হাজারতম দিনের মাইলফলক স্পর্শ করে প্রতিযোগিতার সফলতম দলটি। উপলক্ষ রাঙাতে পারেনি তারা। অপেক্ষার অবসান হতে পারে পরের ম্যাচেই। নিজেদের মাঠে সাম্পদোরিয়াকে হারালেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে মাউরিসিও সারির দলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন