ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সংসদ সদস্য ইসরাফিল আলম ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। গতকাল ভোর ৬ টা ৪০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা যান। ইসরাফিল আলম হৃদরোগ ও ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। তীব্র শ্বাসকষ্ট নিয়ে তিনি গত ১৭ জুলাই থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পারিবারিক সূত্র জানায়, শারীরিক অসুস্থতার কারণে ইসরাফিল আলম সম্প্রতি ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রথম পরীক্ষায় করোনা পজেটিভ এলেও পরে করোনা নেগেটিভ আসে। তিনি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে সরকারি বাসভবনে ফিরে যান। কিন্তু পরে আবারও তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চিকিৎসকেরা লাইফ সাপোর্টে রাখেন। তার বয়স হয়েছিল ৫৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, রেলপথ মন্ত্রী নুুরুল ইসলাম সুজন, প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি উপমন্ত্রী এনামুল হক শামীমসহ অন্যান্য মন্ত্রী এবং সংসদ সদস্যরা শোক জানিয়েছেন। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।
ইসরাফিল আলম ১৯৬৬ সালের ১৩ মার্চ রানীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন তৎকালীন ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইসরাফিল আলম। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ এবং একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।
ইসরাফিল আলম নবম জাতীয় সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন