শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড সিরিজে পাকিস্তানের টেস্ট দল ওয়াহাবকে নিয়ে ফিরলেন শরফরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টির জন্য প্রাথমিকভাবে ২৯ জনের দল নিয়ে ইংল্যান্ডে এসেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মাথায় রাখতে হয়েছিল করোনাপরবর্তি শঙ্কটও। সেদিকে কাট-ছাঁট করে ২০ জনে এনে টেস্ট সিরিজের জন্য দল ঘোষনা করেছে নির্বাচকেরা। আর তাতে ‘চমক’ হিসেবে আছে ক’দিন আগেই বিরতি ভেঙে সাদা পোষাকে ফেরার ইচ্ছা পোষণ করা ওয়াহাব রিয়াজ! বাঁহাতি এই পেসারের সঙ্গে জায়গা পেয়েছেন কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদও। তবে ছোট্ট এই দলে ঠাঁই মেলেনি জায়গা হয়নি মিডল-অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদের। তবে ব্রত্য নয় কেউই! গতপরশু পিসিবি এক বিবৃতিতে জানায়, বাকি ৯ জন দলের সঙ্গে থাকবেন এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি নেবেন।

গত বছর টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের বিরতি নেন ওয়াহাব। তবে গত মাসে এই সংস্করণে ফেরার ইচ্ছার কথা জানান তিনি। ৩৫ বছর বয়সী এই পেসার ২৭ টেস্টের সবশেষটি খেলেছেন ২০১৮ সালের অক্টোবরে। ইংল্যান্ডের সবুজ উইকেটে গতির কথা মাথায় রেখেই সাজানো স্কোয়াডে ওয়াহাবের সঙ্গে পাকিস্তানের পেস বিভাগে থাকছেন মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, উসমান শিনওয়ারি, শাহিন আফ্রিদি, সোহেল খান ও ফাহিম আশরাফ। থাকছেন অভিষেকের অপেক্ষায় থাকা ৩২ বছর বয়সী ইমরান খান জুনিয়রও।
এদিকে, গত বছরের অক্টোবরে টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় সরফরাজকে। তিনি দলে সুযোগ পেয়েছেন দ্বিতীয় পছন্দের কিপার হিসেবে। প্রথম পছন্দ তরুন মোহাম্মদ রিজওয়ান। ৩৩ বছর বয়সী সরফরাজ সবশেষ টেস্ট খেলেছেন গত বছরের জানুয়ারিতে। এছাড়া, দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা ৩৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি। সবশেষ সিরিজে দলে ডাক পেলেও খেলার সুযোগ না পাওয়া ফাওয়াদ আলম টিকে গেছেন। ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান সবশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালে।
আগামী ৫ আগস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে পাকিস্তান ও ইংল্যান্ড। পরের দুই টেস্টের ভেন্যু সাউদাম্পটনের এইজেস বোল, শুরু হবে যথাক্রমে ১৩ ও ২১ আগস্ট। দু’দলের টি-টোয়েন্টি শুরু হবে ২৮ আগস্ট।
পাকিস্তান দল : আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান খান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন