শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুসল্লিদের নিরাপত্তার জন্য রাজশাহীর সব মসজিদে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ- জেলা প্রশাসক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১০:৫৯ এএম

আগামী ১ আগস্ট উদযাপন হতে যাচ্ছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। উৎসাহ-উদ্দীপনার মধ্যে ঈদ উদযাপন করতে জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে গণমাধ্যমকে জানান, মুসল্লিদের নিরাপত্তার জন্য সব মসজিদে সিটি ক্যামেরা বসানোর নির্দেশনা দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসন। সেই সঙ্গে জেলার ঈদ জামায়াতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেন জেলা প্রশাসক আবদুল জলিল।

এতে বলা হয়েছে- স্বাস্থ্যবিধি মেনে এবারও ঈদগাহ বা খোলা ময়দানের পরিবর্তে কাছের মসজিদেই ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। প্রয়োজনে একই মসজিদে একাধিকবার জামাত হবে। জেলার প্রধান ঈদের জামায়াতসহ সকল জামায়াতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়। সকল মসজিদে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করতে হবে।

নির্দেশনায় বলা হয়, কোরবানির পশুর উচ্ছিষ্টাংশ ও বর্জ্য দ্রুত অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে ও নির্ধারিত জায়গায় কোরবানির পশু জবাই করতে হবে। ঈদের আগে আর কোথাও পশুর হাট বসানো যাবে না।

এছাড়াও জাল টাকা, অজ্ঞানপার্টি ও মলম পার্টির খপ্পর থেকে সাবধান থাকতে হবে। ঈদের আনন্দ প্রকাশ করতে কোনোভাবেই উচ্চস্বরে গান বাজানো ও দ্রুতগতিতে যানবাহন চালানো যাবে না। এছাড়া যে কোনো ধরনের গুজব থেকে সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকার জন্যও জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন