শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ কিছুটা হ্রাস পেলেও মৃত্যুর তালিকায় আরো ৪ জন

বরিশাল ও পিরোজপুরের পরিস্থিতি উদ্বেগজনক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১:৪৬ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে আক্রান্তের সংখ্যা বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় এক-পঞ্চমাংশ হ্রাস পেলেও এসময়ে আরো ৪ জনের মৃত্যুর কথা বলা হয়েছে। পাশাপাশি বরিশাল ও পিরোজপুরের পরিস্থিতি যথেষ্ঠ উদ্বেগজনক পর্যায়েই রয়ে গেছে। এসময়ে দক্ষিণাঞ্চলে নতুন করে ৮০ জন আক্রান্ত হওয়া ছাড়াও বরিশাল, ভোলা ও পিরোজপুরে মৃত্যু হয়েছে ৪ জনের। আগেরদিন আক্রান্তের সংখ্যাটা ছিল ১০২। মৃত্যু হয়েছিল দুজনের। বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩০ থেকে গত ২৪ ঘন্টায় ৩৯ জনে বৃদ্ধি পেয়েছে। মারা গেছেন দু জন। জেলাটিতে আক্রান্তের এ সংখ্যা ২২ জুলাইয়ের পরে সর্বোচ্চ। তবে পটুয়াখালী, ভোলা,বরগুনা ও ঝালকাঠীর পরিস্থতি কিছুটা উন্নতি হয়েছে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী এসময়ে নতুন ১১৫ জন সহ বিভাগে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৪২৯ জন। 

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ-এর পিসিআর ল্যাবে মঙ্গলবার সাম্প্রতিককালের সর্বোচ্চ ৩৫৪টি নমুনা পরিক্ষায় ৬৯ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলা সদর হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবে আরো ২৫ জনের নমুনা পরিক্ষায় ৬ জনের করেনা পজেটিভ সনাক্ত হয়েছে। তবে করোনা পরিক্ষা ও সনাক্তের সঠিক সংখ্যা নির্ণয়ে অবিলম্বে পাটুয়াখালীতে পিসিআর ল্যাব স্থাপনের তাগিদ দিয়েছেন চিকিৎসা বিশেষজ্ঞগন।

বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন সনাক্ত ৮০ জন কোভিড-১৯ রোগীর মধ্যে ৩৯ জনই বরিশালে । আর এর মধ্যে মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় ২৫। গত ২২ জুলাই জেলায় ৪৪ জন কোভিড-১৯ রোগী সনাক্তের পরে বুধবারেই সংখ্যাটা ৩৯-এ উন্নীত হল। ফলে জেলায় মোট আক্রান্তর সংখ্যাটা ২ হাজার ৩৯৫-এ উন্নীত হয়েছে। গতকাল বরিশাল সদর ও আগৈলঝাড়াতে আরো দুজনের মৃত্যুর ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৪২ জনে। গোটা দক্ষিণাঞ্চলে আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বরিশালই এখনো শীর্ষে।

পিরোজপুরেও বুধবারের হিসেবে আক্রান্তর সংখ্যা আগের দিনের মত ২১ রয়ে গেছে। তবে সদর হাসপাতালে নাজিরপুর উপজেলার একজন মারা গেছেন। ফলে জেলাটিতে সরকারী হিসবে ৬৬২ জন আক্রান্তের মধ্যে ১১ জনের মৃত্যু হল। অপরদিকে পটুয়াখালীতে আগের দিনের ১৪ জনের স্থলে বুধবার আক্রান্তর সংখ্যা ৭ জনে হ্রাস পেলেও মোট সংখ্যাটা হাজার ছাড়িয়ে আরো ৩ যোগ হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৯ জনের। ভোলাতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৫ থেকে ৪ জনে হ্রাস পেয়েছে। তবে জেলাটির লালমোহনে ৩৮ বছর বয়স্কা এক নারীর মৃত্যু হয়েছে। জেলাটিতে মোট ৫০৪ জন আক্রান্তের মধ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬জনের।
বরগুনাতেও আক্রান্তর সংখ্যা আগের দিনের ১০ থেকে ৮ জনে হ্রাস পেলেও জেলাটিতে এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু সহ মোট আক্রান্ত ৬১৩। ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় ১জন নতুন আক্রান্তের কথা বলা হয়েছে। যা আগের দিন ছিল ২২। জেলাটিতে এ পর্যন্ত ৪৫৯ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১২ জন।

এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন ৯ জনের মধ্যে নমুনা পরিক্ষার ফলাফলে দুজনের ইতোমধ্যে নেগেটিভ এসেছে। অপরদিকে আইসোলেশন ওয়ার্ডে বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো ৯ জন নতুন রোগী ভর্তি করা হলেও ছাড়পত্র পেয়েছেন ৬জন। এসময়ে হাসপাতালটির করোনা ওয়ার্ডে নতুন ৪ জন রোগী ভর্তি হলেও সুস্থ হয়ে ঘরে ফিরেছেন দুজন। বর্তমানে হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে চিকিৎসাধীন ৬৬ জনের মধ্যে করোনা ওয়ার্ডেই রয়েছেন ৩২জন। এ দুটি ওয়ার্ডে সর্বমোট ভর্তিকৃত ১ হাজার ১৭২ জনের মধ্যে ইতোমধ্যে ৯৪১ জন ছাড়পত্র পেয়েছেন, মৃত্যু হয়েছে ১৬৪ জনের।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন