শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আক্রান্ত ১৭ সুস্থ আরো ১১২ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৯:৩৮ এএম

চট্টগ্রামে আরো ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। গত চব্বিশ ঘণ্টায় মারা গেছেন একজন , সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ১১২ জন।
মঙ্গলবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয় চট্টগ্রামের দুটি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মোট ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে করোনা সংক্রমণ পাওয়া গেছে ৯ জনের নমুনায় । চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্ত হয়েছে ৭জনের। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করা হয়, সংক্রমণ শনাক্ত হয়েছে একজনের। নতুন করে আক্রান্ত ১৭ জনের মধ্যে নগরীর বাসিন্দা ১৪ জন। তিন জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৪ হাজার ৫০৬ জন। গত চব্বিশ ঘণ্টায় একজন সহ এ পর্যন্ত মারা গেছেন ২৩৪ জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৫১৭ জন। বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন আরও প্রায় সাত হাজার। মোট সুস্থ ৯৮২৩জন। সুস্থতার হার ৬৭ শতাংশ।
গত ২৬ মার্চ থেকে চট্টগ্রামে করোনা টেস্ট শুরু হয়। এ পর্যন্ত ৫৯ হাজার ৮৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণের হার ২৪ শতাংশ। তবে গত চব্বিশ ঘণ্টায় সংক্রমণের হার ছিল ১২ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আরাফাত ৪ আগস্ট, ২০২০, ৯:৪৩ এএম says : 0
করোনা পরীক্ষার সংখ্যা আর বাড়াতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন