বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বৃষ্টিই উইন্ডিজের শেষ ভরসা

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আবহাওয়া অফিস ঠিক এমন বার্তাই দিয়েছিল। গ্রীষ্মকালীন ঝড় ঠিকই চোখ রাঙাচ্ছে কিংস্টোনে। বৃষ্টির সাথে বইছে ৩৪.৫ কি.মি/ঘণ্টা বেগে ঝড়ো বাতাস। ভারতীয় বোলাররাও তাই ব্যস্ত যত তাড়াতাড়ি সম্ভব প্রতিপক্ষকে গুটিয়ে দিতে। চতুর্থ দিনে খেলা হয়েছে মাত্র ১৫.৫ ওভার। তাতেই ৪৮ রাত তুলতে ৪ উইকেট খুইয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের প্রথম ইনিংসের ঘাটতি পূরণ করতে ক্যারবীয়দের এখনো করতে হবে ২৫৬ রান।
বৃষ্টির বাধায় কিংস্টন টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হয় সোয়া একঘণ্টা দেরিতে। মাত্র তিন ওভার বল মাঠে গড়ানোর পর আবারো বৃষ্টির হানা। এর মধ্যেই রাজেন্দ্র চন্দ্রিকাকে ফেরান ইশান্ত শর্মা। বল ছেড়ে দিতে গিয়েছিলেন চন্দ্রিকা, কিন্তু বল তাকে ধন্দে ফেলে হাতে লেগে স্ট্যাম্পে আঘাত করে।
এক ঘণ্টা পর আবার কিছুটা খেলার ফুসরত মিলল। এবার খেলা চলল ১২.৫ ওভার। দিনের খেলা এই পর্যন্তই। এর মধ্যেই মেঘলা আবহাওয়ায় পিচ থেকে পূর্ণ ফায়দা আদায় করে নেন মোহাম্মাদ সামি। নির্দিষ্ট স্থানে বল ফেলে দারুণ সুইংয়ে ক্যারবীয় ব্যাটসম্যানদের দিশেহারা করে তোলেন ডানহাতি এই পেসার। তেমনি এক ডেলিভারিতে মার্লন স্যামুয়েলসকে ফেরান সরাসরি বোল্ড করে। তারও আগে অমিত মিশ্রের বলে রাহুলের হাতে ধরা পড়েন ক্রেগ ব্রেথওয়েট। স্বস্তিতে ছিলেন না ড্যারেন ব্রাভোও। শেষ পর্যন্ত সামির বলে রাহুলকে ক্যাচ দিয়ে ফেরেন এই অল-রাউন্ডার। ব্রাভোর বিদায়ের পরই আসে মধ্যাহ্ন ভোজের বিরতি। খেলা শুরু হওয়ার কিছুক্ষণ আগে আবারো হোল্ডার বাহিনীর বন্ধু হয়ে আসে প্রকৃতি। থেমে থেমে এরপর চলতেই থাকে এই বর্ষণধারা। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের আগেই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।
চতুর্থ দিন পর্যন্ত খেলা হয়েছে চার সেশন কম। তাতেই ইনিংস ব্যবধানে হারার দোরগোড়ায় উইন্ডিজ। তাদের ব্যাটসম্যানদের যে দশা, তাতে শেষদিনে ভারত এক সেশন বল করার সুযোগ পেলেই হয়তো ম্যাচের ফল বেরিয়ে আসবে। আবহাওয়ার পূর্বাভাসও ভারতের পক্ষেই কথা বলছেÑ শেষ দিন জ্যামাইকার আকাশ খেলার উপযোগী থাকবে। স্বাগতিক সেনাপতি জেসন হোল্ডারের জন্য যা সত্যিই ভয়ের।
প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ১৯৬ রানের জবাবে ৯ উইকেটে ৫০০ রান করে ইনিংস ঘোষণা করে ভারত।
ওয়েস্ট ইন্ডিজ ১৯৬ ও ২য় ইনিংস : ১৫.৫ ওভারে ৪৮/৪ (ব্রেথওয়েইট ২৩, ব্রাভো ২০; শামি ২/২৫, শর্মা ১/১৯, মিশ্র ১/৪)। ভারত প্রথম ইনিংস : ৫০০/৯ ডিক্লে. (চতুর্থ দিন শেষে)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন