ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মাদকমুক্ত পুলিশ গড়তে জিরো টলারেন্স

ঈদ শুভেচ্ছা বিনিময়ে আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে দুর্নীতিমুক্ত-মাদকমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে নিরলস কাজ করছেন। আমরা তার নির্দেশনা অনুযায়ী মাদকমুক্ত দেশ গড়তে পুলিশকে মাদকমুক্ত-দুর্নীতিমুক্ত করতে জিরো টলারেন্স নীতিতে কাজ করছি। পুলিশের কোনো সদস্য মাদক গ্রহণ করবে না, মাদক ব্যবসায় জড়িত হবে না, মাদকের সঙ্গে সম্পর্ক রাখবে না। পুলিশ হবে মাদকমুক্ত। আমরা বাংলাদেশকে মাদকমুক্ত করতে চাই। গত শনিবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে এসআই শিরু মিয়া মিলনায়তনে পুলিশ কর্মকর্তা ও ফোর্সের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দোরগোয়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে আমরা কাজ করছি। আমরা জনগণের সাথে জনগণের পুলিশ হয়ে থাকতে চাই। পুলিশকে শারীরিক শক্তি ব্যবহার না করে আইনি সক্ষমতা প্রয়োগ ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত হয়ে দায়িত্ব পালন করতে হবে। গত তিন মাসে পুলিশ জনগণের কল্যাণে অভূতপূর্ব নজির স্থাপন করেছে। পুলিশ মানুষের বিশ্বাস, সম্মান ও আস্থা অর্জন করেছে। পুলিশকে তাদের হৃদয়ের মণিকোঠায় স্থান দিয়েছে। মানুষকে ভালোবাসলে মানুষের ভালোবাসা পাওয়া যায়।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত আধুনিক দেশ হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করছেন। ২০৪১ আসতে মাত্র ২১ বছর বাকি রয়েছে। আমরা এ সময়ের মধ্যেই উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ার লক্ষ্য নিয়ে কাজ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
ম নাছিরউদ্দীন শাহ ৫ আগস্ট, ২০২০, ২:০২ এএম says : 0
আইজিপি মহোদয় আপনাকে অসংখ্য ধন্যবাদ। দেশের আইন শৃংখলা বাহিনীর ইতিহাসে আপনার মত সাহসী কতার সাথে মাদকমুক্ত দূন্নীতিমুক্ত পুলিশ বাহিনী গড়তে কেও সংগ্রাম করেননি। আপনার মত মহান মানুষের পক্ষে নিঃস্বার্থ লিখে নিজকে সম্মানিত বোধ করি। মেজর সিনহার নির্মমভাবে হত‍্যাকান্ড সমগ্রজাতি চুখের জলে সিক্ত সামরিক বাহিনীর পূর্ণ রাষ্টীয় মর্যাদা দাফন। মাননীয় প্রধান মন্ত্রী অত্যন্ত আন্তরিক ভাবে সিনহার মাকে শোকাহত পরিবার কে সান্ত্বনা সমগ্র জাতি আন্তর্জাতিক প্রচার মাধ্যমে প্রচার করছে। মানুষের মাঝে শতভাগ বিশ্বাস আস্থা সৃষ্টি হয়েছে সিনহার ভয়ংকর হত‍্যাকান্ডের বিচার হবে। আমি বাংলাদেশের ইলেকট্রনিক মিডিয়াই ঐ হত‍্যাকান্ডের পুলিশের পক্ষে মামলা সংক্রান্তে বার বার প্রতিবেদন প্রকাশ করছে শুনতে অপমানিত বোধ করছি। দেশের মানুষ তদন্তের আগেই জেনে গেছে সত্যি কি????পুলিশের মামলা সম্পুর্ন। রাষ্ট্র যেখানে মেজর সিনহা কে পূর্ণ সামরিক মর্যাদা দিয়ে দাফন করেন । তাহার পরিবারের সাথে মাননীয় প্রধান মন্ত্রী ফোনের আলাপ সান্ত্বনা বিচারের আশ্বাস দেন। নিশ্চিতরূপে দেশের নির্বাহী প্রধানের নিকট মেজরের মৃত্যুর তথ‍্য আছে। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব‍্যাক্তিদের দায়িত্ব ছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব ছিল মেজর সিনহার মামলার কার্যক্রম বন্ধ করা সংবাদ প্রচার প্রকাশনা তদন্ত প্রতিবেদন আসা পযর্ন্ত বন্ধ উচিত ছিলো কিনা???। আমার মত সাধারণ মানুষ পক্ষে এই সব লিখে অন‍্যায় করলে রাষ্ট্রের নিকট ক্ষমা প্রার্থনা করছি। আইজিপি মহোদয় অত্যন্ত মানবিক মানুষ আপনাকে শত সহস্র সালাম।
Total Reply(0)
আমান ৫ আগস্ট, ২০২০, ১১:৫৯ এএম says : 0
ঈদ মোবারক আপনাকেও
Total Reply(0)
Karim ৫ আগস্ট, ২০২০, ১১:৫৯ এএম says : 0
আপনার সর্বাঙ্গীন সুস্থ জীবন কামনা করি
Total Reply(0)
Karim ৫ আগস্ট, ২০২০, ১১:৫৯ এএম says : 0
আপনার সর্বাঙ্গীন সুস্থ জীবন কামনা করি
Total Reply(0)
সোয়েব ৫ আগস্ট, ২০২০, ১২:০০ পিএম says : 0
মাননীয় আইজিপি আপনার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ জনমুখী ও কল্যাণকামী হয়ে গড়ে তুলবে এই কামনা করি
Total Reply(0)
লিটন ৫ আগস্ট, ২০২০, ১২:০১ পিএম says : 0
জনাব বেনজীর ক্রসফায়ার বন্ধ করে আইজিপি হিসেবে বাংলাদেশের ইতিহাসে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে রাখুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন