ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ী পৌর মেয়রের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৮:২৬ পিএম

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়েছে। উপজেলা যুবলীগের সদস্য ছামিউল হক বাদি হয়ে বুধবার সরিষাবাড়ী থানায় মামলাটি দায়ের করেন। ফেসবুক লাইভে এসে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের এমপি ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মো. মুরাদ হাসানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে এ মামলা দায়ের করা হয়।
মামলা সুত্রে জানা যায়, সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া গ্রামের সাবেক শ্রমিক দলের নেতা মৃত ওবায়দুল্লাহ্র ছেলে ও সরিষাবাড়ী পৌরসভার বহিস্কৃত মেয়র মো. রুকুনুজ্জামান রোকন (৪৩) গত মঙ্গলবার (৪ জুলাই) রাত ৮টার দিকে তার নিজস্ব ফেসবুক আইডি থেকে লাইভে এসে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মো. মুরাদ হাসান এমপিকে নিয়ে বিভিন্ন আক্রমণাত্মক, বিভ্রান্তিকর, উদ্দেশ্য প্রণোদিত ও ভীতি প্রদর্শনমূলক মন্তব্য করেন। এছাড়া গত ১০ মে ফেসবুক লাইভে আপত্তিকর মন্তব্য ও ১৬ মে বিভ্রান্তিকর পোস্টসহ বিভিন্ন সময় তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে তিনি অপপ্রচার করছেন।
মামলার বাদি ছামিউল হক জানান, মেয়র রোকন উদ্দেশ্যপ্রণোদিতভাবে তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে ধারাবাহিক আপত্তিকর মন্তব্য করে যাচ্ছেন। এতে সামাজিকভাবে প্রতিমন্ত্রী হেয়প্রতিপন্ন হওয়ায় মঙ্গলবার দিবাগত (বুধবার ভোররাতে) সরিষাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (১), ২৫ (৩), ২৯ (২) ও ৩১ (১) ধারায় রোকনের বিরুদ্ধে মামলা (নম্বর ৩, তারিখ ০৫-০৮-২০২০খ্রি.) দায়ের করা হয়। মামলার বাদী মেয়র রোকনকে দ্রুত গ্রেফতার করার দাবি জানান।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু মো. ফজলুল করীম জানান, তথ্য প্রতিন্ত্রী সম্পর্কে ফেসবুকে আপত্তিকর মন্তব্যের অভিযোগে আইসিটি আইনে মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
এ ঘটনায় বহিস্কৃত মেয়র রোকনুজ্জামানের সাথে কথা বলতে চাইলে তিনি তার মোবাইল রিসিভ করেননি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন