ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মায় তীব্র স্রোতে নৌযান চলাচলে বিঘ্ন

কাঁঠালবাড়ী ঘাটে রাজধানীমুখী মানুষের ঢল

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ঈদ শেষে কাঁঠালবাড়ী ঘাটে রাজধানীমুখী যাত্রীদের ভিড় বাড়তে শুরু করেছে। গতকাল বৃহস্পতিবার বেলা বাড়ার সাথে সাথে কর্মস্থলমুখো যাত্রীদের ঢল নেমেছে এ ঘাটে। বৈরী আবহাওয়া ও পদ্মা নদীতে প্রচন্ড ঢেউ আর স্রোত থাকায় নৌযান চলাচলে বিঘ্ন হচ্ছে। সকাল ৯টা পর্যন্ত লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকলেও এরপর থেকে কয়েকটি লঞ্চ বন্ধ রেখে বাকি লঞ্চ চলাচল করছে। এদিকে তীব্র স্রোতের ফলে। ১৭ টি ফেরির মধ্যে মাত্র ৭টি চলছে।

কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানান, বৃহস্পতিবার বেলা বাড়ার সাথে সাথে কর্মস্থলমুখো যাত্রীদের ঢল নেমেছে কাঁঠালবাড়ী ঘাটে। লঞ্চ, স্পিডবোট ও ফেরি সব জায়গায় যাত্রীদের ভিড় রয়েছে। পদ্মায় তীব্র স্রোতের কারণে ছোট ৯ টি লঞ্চ বন্ধ রাখা হয়। পরে সকাল ৯টার পর থেকে ৭৮টি লঞ্চ চলাচল করছে। স্পীডবোটও সর্তকতার সাথে চলাচল করছে। ফেরিতে ব্যক্তিগত পরিবহন ও মোটরসাইকেল বেশি পারাপার হচ্ছে। তবে বিকল্প চ্যানেলের ভাটিতে পালেরচর হয়ে ফেরিগুলো ধারণক্ষমতার চেয়ে কম যানবাহন নিয়ে কোনমতে চলছে। এতে ফেরি পারাপারে সময় বেশি লাগছে। যাত্রী নিরাপত্তা নিশ্চিতে ঘাট এলাকায় পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। বিআইডবিøউটিএর একাধিক টিম ঘাটে অবস্থান করছে।

কাঁঠালবাড়ী ঘাটের বিআইডবিøউটিএর ট্রাফিক ইন্সেপেক্টর মো. আক্তার হোসেন জানান, ঈদ শেষে যাত্রীদের নির্বিঘেœ কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে ঘাট এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে। প্রতিটি নৌযান ও যানবাহনে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। কোন অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী উঠতে দেয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন