ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রূপগঞ্জে সক্রিয় কিশোর গ্যাং

রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১০:৫৭ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সক্রিয় হয়ে ওঠেছে তরুণ অপরাধীচক্র কিশোর গ্যাং। ডিজিটালের থাবায় অশালীন টিকটক আর বিভিন্ন ডাকসাইডে বিচরণ করে তা অনুসরণ করতে গিয়ে হয়ে ওঠছে ভয়ঙ্কর অপরাধী। ইভটিজিং, মাদক সরবরাহ, ছিনতাই, সন্ত্রাসী,চাঁদাবাজি, তুচ্ছ ঘটনায় মারধর,বাড়িতে হামলার ঘটনায় জড়িত হয়ে পড়ছে তারা। এবার ঈদের দিন বিকাল থেকে স্থানীয় বিভিন্ন উন্মুক্ত বিনোদনস্পটে তাদের সক্রিয় হতে দেখা গেছে। শুধু তাই নয়, তুচ্ছ ঘটনায় উপজেলার মাঝিনানদীর পাড় এলাকায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা করে ভাংচুর চালানোর অভিযোগ পাওয়া গেছে।

কিশোরগ্যাং এর হামলার শিকার উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা নদীর পাড় এলাকার মরহুম মুক্তিযোদ্ধা ইসলাম মিয়ার ছেলে শাকিল মিয়া জানান, সম্প্রতি শীতলক্ষ্যা নদীর উপর ইছাখালী-দড়িকান্দি নতুন সেতু হওয়ার পর থেকে প্রতিদিন বিকালে বিভিন্ন এলাকার লোকজন বেড়াতে আসেন। এবার ঈদের দিন থেকে দর্শনার্থীর সংখ্যা আরো বেড়ে যায়। এসব দর্শনার্থীদের মধ্যে তরুনী ও নারীদের উত্তক্ত্য করতে একটি বাইকার টীম প্রতিদিন বেপরোয়া গতিতে মোটরবাইক চালিয়ে ত্রাসের সৃষ্টি করে।
এতে পথচারী ও স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন যাবৎ হয়রানীর শিকার হচ্ছিলেন। গত ৫ আগষ্ট বুধবার বিকালে একই কায়দায় মুড়াপাড়া ইউনিয়নের মাহমুদাবাদ এলাকার রিমন (২১), ইমন(১৯) অমিত(২২),হাওলিয়া পাড়ার আবিদ(২০), শান্ত(২০) গঙ্গা নগরের শুভ(১৯) তাদের বাইক নিয়ে ,শীতলক্ষ্যা সেতুর পশ্চিম পাড় মসজিদের সামনে এসে তীব্র গতিতে বাইক চালাতে থাকে। এছাড়াও উচ্চস্বরে গান করতে থাকে। এসব দেখে স্থানীয় মুসল্লিদের সঙ্গে নিয়ে মুক্তিযোদ্ধার ছেলে শাকিল বাঁধা দেয়। এ সময় তারা চলে গেলেও ঘটনার ২ ঘন্টা পর ওই বাঁধা দেয়ার জেরে ওই কিশোর টীম আরো সদস্য জড়ো করে কিছু বুঝে ওঠার আগেই শাকিলের বাড়িতে হামলা করে।
এ সময় ঘরের লোকজন না থাকায় আসবাবপত্র ভাংচুর চালিয়ে আলমারী ভেঙ্গে ঘরে থাকা নগদ অর্থ লুটে নেয়। পরে গ্রামবাসি এগিয়ে এলে তারা দ্রæত পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী শাকিল মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ প্রসঙ্গে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত চলছে। জড়িতদের আইনের আঁওতায় আনা হবে। তবে কিশোর গ্যাং বিষয়ে পুলিশ সজাগ রয়েছে। প্রথমে তাদের অভিভাবকদের ডেকে সংশোধনের সুযোগ দেয়া হবে। আর গুরুতর অপরাধ হলে অবশ্যই আইনি ব্যবস্থা নেয়া হবে।
সূত্র জানায়, পুরো রূপগঞ্জ জুরেই সক্রিয় রয়েছে কিশোর গ্যাং টীম। তারা দলে ১০ থেকে ১৫ জন সদস্য করে বেপরোয়া মোটরবাইক চালিয়ে রাস্তায় রাস্তায় পথচারীদের মাঝে আতঙ্ক তৈরী করে। আড্ডা নামে মাদক সেবনেও জড়িয়ে পড়ছে তারা। রয়েছে অবৈধ কাজে জড়িয়ে পড়ার অভিযোগ। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউকের) অধীনে পূর্বাচল নতুন শহর এলাকায় এশিয়ান হাইওয়ে ও ৩শ ফুট সড়কের আশপাশের উন্মুক্ত স্খানে বেড়াতে আসা নিরীহদের উপর হামলে পড়া, সর্বস্ব লুটে নেয়া, মহাসড়কে পার্কিংরত মালবাহী যান থেকে চাঁদা আদায়, চোরাই তেল বিক্রি, ছিনতাইকাজেও জড়িত তারা।
এমন এক ঘটনায় মধূখালী, সুরিয়াবো এলাকার ১৯ জনের নামে একাধিক মামলা রয়েছে। ভুলতা এলাকায় দেশের উপজেলা পর্যায় প্রথম ফ্লাইওভারটিতেও এবার ঈদের ছুটিতে সক্রিয় ছিলো বাইকার টীম। ভুক্তভোগীরা তাদের দ্বারা ইভটিজিংএর শিকার হলেও অনেকেই ভয়ে অভিযোগ করা থেকে বিরত থাকছেন। আর এভাবে ভয়ঙ্কর অপরাধ জগতে পা রাখছেন দেশের তরুন প্রজন্ম।
এমন অপরাধে জড়িয়ে পড়া একাধিক কিশোরের সঙ্গে কথা বলে জানা যায়, তারা টিকটক করতে প্রথমে সমবয়সী, সমমনা শিল্পি খোঁজার নামে কিংবা বন্ধু সার্কেলদের মাঝে টীম গঠন করে। পরে বিশেষ কায়দায় ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের জন্য তা আপলোড করেন।এসব বেশি প্রচারের জন্য তাদের টীমের সদস্য বাড়াতে এলাকাভিত্তিক সংযোগ তৈরী করে।
এভাবে এক আড্ডায় বসে যখন যা মনে চায় তা বাস্তবায়নের জন্য প্রতিশ্রæতিবদ্ধ হয়। এতে কেউ বাঁধা হলে তার উপর হামলে পড়ে তারা। আর এসব কাজে অর্থের জোগান দিতে ছিনতাই,ফিটিং, চাঁদাবাজিতে জড়াতে বাধ্য হয় তারা।
এসব বিষয়ে রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আফিফা খান বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় লোকসমাগম ঠেকাতে নিয়মিতভাবেই ভ্রাম্যমাণ আদালত নিয়ে মাঠে আছি। শীতলক্ষ্যা সেতুতে একাধিকবার অভিযান চালিয়েছি। সেখানে তরুন বয়সীদের আনাগোনা বেশি। কিশোর গ্যাং সৃষ্টি হচ্ছে কি না তা খতিয়ে দেখে এবং এসব দৌড়াত রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন