ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

১২ ঘণ্টা পর ইন্টারনেটের গতি স্বাভাবিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১:৪২ পিএম

সাবমেরিন কেবল লাইন মেরামত শেষে প্রায় ১২ ঘণ্টা পর স্বাভাবিক গতিতে ফিরেছে ইন্টারনেট। এর আগে দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল লাইনটি কাটা পড়ায় ইন্টারনেটে ধীরগতি দেখা দেয়।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানান, ‘রাত ১২টার পর মেরামত শেষে ইন্টারনেটে স্বাভাবিক গতি ফিরেছে।’

সূত্রমতে, পটুয়াখালী জেলার কুয়াকাটায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবলস (এসএমডব্লিউই-৫) ল্যান্ডিং স্টেশনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় দেশজুড়ে ইন্টারনেটে ধীরগতি দেখা দেয়।


দেশে যে ব্যান্ডইউথ ব্যবহার করা হয়, তার প্রায় অর্ধেক দ্বিতীয় সাবমেরিন কেবল থেকে সরবরাহ করা হয়। ওই লাইন বন্ধ থাকায় ধীরগতির সমস্যা হয়েছিল।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
আল মামুন ১১ আগস্ট, ২০২০, ২:১০ এএম says : 0
গ্রামীনফোন স্কিটো নেট স্পিড কম প্লিজ প্লিজ হেল্প মি গ্রাম শ্রীকান্তপুর পোস্ট অফিস জাগলা 12 নং কুচিয়ামোড়া ইউনিয়ন মাগুরা সদর মাগুরা
Total Reply(0)
BIDDYASAGOR DAS ১১ আগস্ট, ২০২০, ৮:২২ পিএম says : 0
আমাদের বাড়ির সামনে থেকে ৫০-৬০ দুরে বাংলালিংক ও গ্রামীণফোন এর টাওয়ার বসানো আছে। কিন্তু আমার সমস্যা হলো আমার 4G মোবাইল এবং বাড়ি একটা কম্পিউটার আছে ৮ জিবি Ram কিন্তু কম্পিউটার ভালো নেট চলে না আবার মোবাইল এ ভালো চলে না এর সমস্যা জানা থাকলে প্রিজ কমেন্ট করুন। আমার জানা ইমারজেন্স প্রয়োজন।
Total Reply(0)
মো মেহেদী হাসান ১২ আগস্ট, ২০২০, ৫:০৩ পিএম says : 0
ভাই কি আর কবো। গিরামিন রবি বাংলালিংক বলেন নেট তাই না ঘর বলেন আর রাস্তা, নদির সাইড বলেন কোনো জাইগা পাই ২ কাটি । মাগুরা জেলে শীপুর থানা রাজাপুর গিরাম। দেখে জান।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন