ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

দুই হাসপাতালে ফুটবলারদের করোনা পরীক্ষা সম্পন্ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৮:০৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আগে তিন ধাপে জাতীয় ফুটবল দলের খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছিল। প্রথম দুই ধাপে ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনেরই ফল পজিটিভ আসে। এই খবরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কর্মকর্তাদের কপালে ভাঁজ পড়ে। ফলে নিশ্চিত হওয়ার জন্য আরও দু’টি হাসপাতালে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করার পরিকল্পনা করে জাতীয় দল কমিটি। পরিকল্পনা অনুযায়ী তারা সোমবার নিজেদের কাজ সম্পন্ন করেছে। এদিন আইসিডিডিআরবি ও প্রভা হেলথের প্রতিনিধিরা গাজীপুরের সারাহ রিসোর্টস্থ বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে গিয়ে ৩০ ফুটবলার এবং ৬ জন কর্মকর্তা ও স্টাফের নমুনা সংগ্রহ করেছেন। বাফুফে জানিয়েছে এই পরীক্ষার ফল আগামী বুধ বা বৃহস্পতিবার পাওয়া যাবে। ফলে এ সপ্তাহেই জাতীয় দলের ফুটবলারদের ভাগ্য নির্ধারণ হবে।

কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপ বাছাই পর্বে বাংলাদেশের বাকি চার ম্যাচের দু’টি অক্টোবরে অনুষ্ঠিত হবে। অন্য দুই ম্যাচ নভেম্বরে। ম্যাচগুলোকে সামনে রেখে গত শুক্রবার গাজীপুরের সারাহ রিসোর্টে পুরোদমে ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল জাতীয় দলের। কিন্তু তিন ধাপে ক্যাম্পে যোগদানকারীদের মধ্যে ১৮ খেলোয়াড় এবং একজন স্টাফের করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ আসায় নতুন করে সবার পরীক্ষার উদ্যোগ নেয় বাফুফে।

গাজীপুরের সারাহ রিসোর্টে গিয়ে সোমবার খেলোয়াড়, কর্মকর্তা এবং ক্যাম্প সংশ্লিষ্টদের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নমুনা আইসিডিডিআরবি ও প্রভা হেলথের প্রতিনিধিরা নিয়েছেন বলে বাফুফের মাধ্যমে জানান টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

তিনি বলেন,‘আজকে ( সোমবার) দু’টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সব খেলোয়াড় ও কর্মকর্তাদের নমুনা সংগ্রহ করেছেন। এদিন সকালে আইসিডিডিআরবির প্রতিনিধিরা আসেন। যারা নেগেটিভ রিপোর্ট পেয়েছিল, শুরুতে তাদের নমুনা নেওয়ার পর যারা পজিটিভ হয়েছিল,তাদের নমুনাও নেন তারা।’ রুপু যোগ করেন,‘এরপর দুপুরে প্রভা হেলথের প্রতিনিধিরা একইভাবে সবার নমুনা নিয়ে যান। এর মধ্যে আমরা ডাক্তার দিয়ে খেলোয়াড়দের চেক-আপ করিয়েছি। তারা মোটামুটি সুস্থ আছে। এখন পর্যন্ত তাদের মধ্যে তেমন কোনো উপসর্গ দেখা যায়নি। তারা সবাই শারীরিকভাবে সুস্থ বোধ করছে। আশা করি, এই টেস্টের মাধ্যমে ভালো একটা ফল পাব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন