ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেপালে ভূমিধ্বসে ১৬ লাশ উদ্ধার : নিখোঁজ ৪০ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৮:২৩ পিএম

ভূমিধ্বসে হিমালয়কন্যা নেপালে ১৬ লাশ উদ্ধার করা হয়েছে এবং আরও ৪০ জন নিখোঁজ বলে খবর পাওয়া গেছে। দেশটির মধ্যাঞ্চলের সিন্ধুপালচক ডিস্ট্রিক্টের আপহিল লামা টোল ভিলেজে শুক্রবার এ ঘটনা ঘটে। -ইয়ন, হিমালয়ান টাইমস, পিটিআই

ভোর ৬টার দিকে ভূমিধ্বসের পর পাহাড় থেকে পাথর ও কাদা নেমে আসে। এতে ৩৭টি বাড়ি চাপা পড়েছে। মাটি খনন করে লাশগুলো উদ্ধার করা হয়। প্রতিনিধি পরিষদের স্পিকার অগনী প্রসাদ সাপকতা ঘটনাস্থলে পৌঁছেছেন। তিনি উদ্ধার কাজ তদারক করছেন। স্থানীয় পুলিশ সুপার মাধব প্রসাদ কাফল বলেন, সেনাবাহিনী, পুলিশ ও সশস্ত্র পুলিশের সমন্বয়ে উদ্ধার কাজ চলছে। রাস্তা বন্ধ থাকায় হেলিকপ্টারে করে সেখানে যাচ্ছেন প্রশাসনের লোকজন।

মৌসুমী বৃষ্টিপাতের কারণে মধ্য জুন থেকে হিমালয় কন্যা নেপালে এরই মধ্যে বন্যা ও ভূমিধ্বসে কমপক্ষে ১৯১ জন মারা গেছে। নিখোঁজ রয়েছে ৫৪ জন। স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। স্পিকারের প্রেস সমন্বয়ক শ্রীধর নিউপানে বলেন, চূড়ান্ত গণনার পর নিখোঁজের সংখ্যা বাড়তে পারে। কারণ কোন বাড়িতে কতজন মানুষ ছিলেন, তা নিশ্চিত হওয়া যাচ্ছে না। জীবিত উদ্ধারদের অনেকের হাত-পা ভেঙ্গে যাচ্ছে। হেলিকপ্টারে করে তাদের চাওতারা হাসপাতালে নেয়া হয়েছে। সম্পদের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন