শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উয়েফা বর্ষসেরা-নেই মেসি-সুয়ারেজের নাম!

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : উয়েফা বর্ষসেরার দৌড়ে এবার ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে লড়বেন তারই ক্লাব সতীর্থ গ্যারেথ বেল এবং অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা অঁতোয়ান গ্রিজম্যান। সংক্ষিপ্ত তিনজনের এই তালিকা গতকাল প্রকাশ করেছে উয়েফা। তালিকায় নেই বর্তমান ইউরোপ ও বিশ্বসেরা লিওনেল মেসির নাম! এছাড়া ইউরোপের সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজকেও এই তালিকায় না থাকাটাও জন্ম দিয়েছে বিস্ময়ের।
রোনালদোর থাকাটা একরকম নিশ্চিতই ছিল। রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পথে ১৬ গোল করেন ‘সিআর-সেভেন’। এপর দেশের হয়ে প্রথমবারের মত জেতেন ইউরোপ সেরার মুকুট Ñউয়েফা ইউরো চ্যাম্পিয়ন্সশিপ। এবারের বর্সসেরার পুরস্কারের দৌড়ে অন্য সবার চেয়ে তাই বেশ এগিয়ে ৩১ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড। ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতেন ওয়েলস তারকা বেলও। ইউরোতে প্রথমবারের অংশ গ্রহনে দলকে সেমিফাইনালে তুলতে বিশেষ ভ‚মিকা ছিল বেলের। ক্লাব আর দেশের হয়ে ইউরোপের সেরা দুই প্রতিযোগিতার ফাইনালে উঠতে বিশেষ ভ‚মিকা রাখেন ফরাসি স্ট্রাইকার গ্রিজম্যান।
কোপার ফাইনালে আর্জেন্টিনার সেই হার লিওনেল মেসিকে হতাশ করলেও বেল-গ্রিজম্যানের চেয়ে অন্তত বছরটা মন্দ কাটেনি বার্সা তারকার। ক্লাবকে লা লিগা জিততে সবচেয়ে বড় আবদান তার। কোপা জিততে না পারলেও দলকে ফাইনালে নিয়ে আসার জন্য মেসিই ছিলেন দলের পথ প্রদর্শক। সময়ের সেরা খেলোয়াড়ের এই তালিকায় না থাকাটা তাই বিস্ময়ের জন্ম দিয়েছে।
উয়েফার নির্বাচিত ৫৫ জন সংবাদকর্মীর ভোটে এই ফল নির্ধারিত হয়। আগামী ২৫ আগস্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হবে ইউরোপের বর্ষসেরা ফুটবলারের নাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন