রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ দিনে আকিবের পাঠশালায় বোলিং কোচরা

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিশেষজ্ঞ বোলিং কোচ হিসেবে এক সপ্তাহের অ্যাসাইনমেন্টে ২৯ জুলাই ঢাকায় এসেছিলেন পাকিস্তানের সাবেক পেস বোলার আকিব জাভেদ। হাই পারফরমেন্স স্কোয়াড এবং জাতীয় দলের পেস বোলারদের নিয়ে ৬ দিন কাজ করে গতকাল সময় দিয়েছেন বিসিবি’র বেতনভুক্ত বোলিং কোচদের। গতকাল সন্ধায় পাকিস্তানে ফিরে গেছেন আকিব।
করাচীর ফ্লাইট ধরার আগে গতকাল সকালে সারোয়ার ইমরান, দিপু রায় চৌধুরী, গোলাম ফারুক চৌধুরী সুরুদের নিয়ে করেছেন কাজ। সেখানে কোচিং দর্শনের গুরুত্বপূর্ণ টিপস দিয়েছেন আকিব জাভেদÑ ‘তাদের কোচিংয়ের জ্ঞান এবং ক্রিকেটের প্রতি আবেগ আছে। তারা অনেকদিন ধরে ক্রিকেটারদের সঙ্গে কাজ করছেন, অনেক অভিজ্ঞ। ১, ২, ৩, ৪... এভাবে একশ’টা লেভেল থাকতে পারে। কিন্তু আসল চ্যালেঞ্জ হলো পরবর্তী ধাপটা কি- সেটা জানা। যদি একজন নিজেই অনুধাবন করতে পারেন পরবর্তী ধাপটা কি হবে, তাহলে তার জন্য সফল হওয়া সহজ। আমি সেই বিষয়টি নিয়েই আলোচনা করেছি। একজন কোচকে প্রতিনিয়তই বিভিন্ন চ্যালেঞ্জ নিতে হয়। আপনি সারাজীবনই কিছু না কিছু শিখবেন কারণ আপনি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন পরিস্থিতির মোকাবেলা করবেন।’ আকিব জাভেদের কথাগুলো ভালই লেগেছে বোলিং কোচ সারোয়ার ইমরানের। তার কোচিং দর্শন কোচিং ক্যারিয়ারে উপকারে আসবে বলে মনে করছেন বাংলাদেশ দলের সাবেক এই কোচ।
৯২ বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের বোলার আকিব জাভেদের গতকাল ৪৪তম জন্মদিন উৎসবটা হয়েছে দারুণ। যাদের ক্লাস নিয়েছেন, সেই সব শিক্ষার্থী পেস বোলিং কোচদের পক্ষ থেকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা পেয়েছেন আকিব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন