সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৭১ ও ৭৫’র মাস্টার মাইন্ড ও খুনিদের পূর্ণবাসনকারীদের বিচার হবে: শেখ পরশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১১:১২ পিএম

বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার মদদদাতা ও মাষ্টার মাইন্ডসহ সকল ষড়যন্ত্রকারীদের মুখোশ উম্মোচন হচ্ছে। ৭১ মুক্তিযুদ্ধের অপরাধীদের বিচার করা হয়েছে। মাষ্টার মাইন্ড যারা তাদেরও বিচার করা হবে। যারা এই খুনিদের পূর্ণবাসন করেছে তাদেরকে বিচার করা হবে। 

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ আয়োজিত বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট এবং ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল ও তোবারক বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।
১৫ আগষ্টের ভয়াল স্মৃতিচারণ যুবলীগের চেয়ারম্যান বলেন, মানুষের ঘুম ভাঙ্গে আযানের শব্দ শুনে, কিন্তু ৭৫ সালের ১৫ আগস্ট আমাদের দুই ভাইয়ের ঘুম ভেঙেছিল গুলির শব্দ শুনে। উঠে দেখি সিঁড়িতে বাবা-মার রক্তাক্ত লাশ পড়ে আছে। তখন ঘাতকচক্র বারবার আমার আমাদের দুই ভাই ও আমাদের পরিবারের অন্যান্য সদস্যদের খুজছে মেরে ফেলার জন্য। জীবন বাঁচাতে বাসা থেকে এক কাপড় পড়ে এসেছিলাম। আমরা ছোট ছিলাম তখন বুঝতাম না মৃত্যু কাকে বলে, শত্রæ কাকে বলে। একটি মানুষ কিভাবে অন্য একটি মানুষকে হত্যা করতে পারে।
শেখ পরশ বলেন, ১৫ আগস্টে ছিল সুপরিকল্পিত হত্যা। ১৫ আগস্টের ছিল জাতিকে ধ্বংস করার একটি নীল নকশা। ১৫ আগস্ট হত্যাকাÐের মাস্টারমাইন্ড কারা? তখন কারা অবৈধভাবে দেশের ক্ষমতায় এসেছিল? পাকিস্তানিদের এজেন্ডা বাস্তবায়ন করে খুনিদের পুরস্কৃত করা, দূতাবাসে চাকরি দেওয়া, তাদের পুনর্বাসন কারা করেছিল? আজকে তো এই সকল ষড়যন্ত্রকারীদের মুখোশ উম্মোচন হয়ে যাচ্ছে। একজন সাধারণ চাকরিজীবী হয়ে স্বপ্ন দেখলেন রাজনীতিবিদ হওয়ার, প্রেসিডেন্ট হওয়ার, দেশ দখল করার এবং সেটা তিনি করেও ছিলেন।
স্মরণ সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা। উপস্থিত ছিলেন, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিল, ঢাকা দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps