বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবি শেখ পরশের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৬:৪৩ পিএম

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, বিএনপি গণমানুষের রাজনৈতিক দল না। বিএনপি সন্ত্রাসী দল, যারা পাকিস্তানি গোয়েন্দা সংস্থা এবং একটা শ্রেণির স্বার্থ রক্ষা করে নিজেদের টিকিয়ে রাখার জন্য। ঠিক যেভাবে জামাত-শিবিরের দলীয় নিবন্ধন নির্বাচন কমিশন বাতিল করা হয়েছে, সেভাবে বিএনপির নিবন্ধনও বাতিল করে তাদের রাজনীতিকে নিষিদ্ধ করার দাবি জানাচ্ছি।

আজ শুক্রবার জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বাড্ডা হাইস্কুল মাঠে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে আলোচনা সভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

পরশ বলেন, বিভিন্ন দেশে কালজয়ী মহানায়কদের প্রাণ দিতে হয়েছিল। সব হত্যাকাণ্ডের মধ্যে একাধিক কারণে যেটি সবচেয়ে বর্বরোচিত সেটি হচ্ছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ড। পরাস্ত পাকিস্তানি সামরিক জান্তা ও তাদের দোসরদের ষড়যন্ত্রের নৃশংস শিকার হয়েছিলেন বঙ্গবন্ধু ও তার পরিবার।

তিনি বলেন, খালেদা জিয়ার শাসনামলে এই আগস্ট মাসেই বারবার রক্তের কালিমা লেপা হয়েছে। ২০০৫ সালের ১৭ আগস্ট সারা বাংলাদেশে বিএনপির মদতে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। বিএনপি জঙ্গিদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়নি। আকস্মিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীও নিষ্ক্রিয় ছিল ওই দিন।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, আমাদের এও মনে আছে, বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়ার জন্য আপনারা কোর্টেও বোমা মেরেছিলেন একযোগে। তারপরও আপনারা নিজেদের রাজনৈতিক দল মনে করেন?

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল ও সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন। আরো উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, তাজউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন