রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোজ বোলে অ্যাক্রেডিটিশন কার্ডধারী এক কুকুর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

এটা করা যাবে না, ওটা ছোঁয়া যাবে না, ওখানে যাওয়া যাবে না। করোনাকালের ক্রিকেটে কত বিধিনিষেধ। জৈব-সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করতে বদলে ফেলা হলো কতো কিছু। দর্শক নেই মাঠে। প্রেসবক্সে সংবাদকর্মীদের প্রবেশও সীমিত করা হয়েছে, কমানো হয়েছে মাঠের অন্যান্য কর্মী সংখ্যা। এমন দিনে অ্যাক্রেডিটেশন পাওয়াই মুশকিল। আর এমন সময়েই কিনা সাউদাম্পটনের রোজ বোলে গলায় অ্যাক্রেডিটেশন কার্ড ঝুলিয়ে ঘুরে বেড়াচ্ছে জলজ্যান্ত এক কুকুর। গতকাল ক্রিকেট সংশ্লিষ্ট সামাজিক যোগাযোগমাধ্যম সয়লাব হলো এমন এক ছবিতেই।
কে এই ভাগ্যবান কুকুর, ক্রিকেট মাঠে ওর কাজটিই বা কী? যদি নিরাপত্তাকর্মীদের কুকুর ভেবে থাকেন ভুল করেছেন। উইনস্টন নামের কুকুরটি কিন্তু রোজ বোলের ক্রিকেট পরিবারেরই এক সদস্য। সাউদাম্পটনের স্টেডিয়ামটির প্রধান কিউরেটর সাইমন লি মালিক ২১ মাস বয়সী ককার স্প্যানিয়লটির। মাঠে লির সার্বক্ষণিক সঙ্গী উইনস্টন। কুকুরটিকে দিয়ে ছোটখাটো কিছু কাজও করিয়ে নেন লি।
এবার করোনায় যখন ইংল্যান্ডে সবকিছু কিছু বন্ধ হয়ে গেল রোজ বোলে বেশির ভাগ দিনে জনপ্রাণী বলতে সাইমন লি ও উইনস্টন নামের কুকুরটিই ছিল। গত এপ্রিলে পিচকেয়ার ডট কম নামের এক ওয়েবসাইটকে লি বলেন কুকুরটি তার সহকর্মী, ‘আমি যেদিন থেকে এটিকে পেয়েছি সেদিন থেকেই সে আমার সঙ্গে কাজ করতে আসছে এখানে। সে একটু পাগলাটে তবে ওর মতো নীরবতা ঘোচাতে আর কে পারে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন