সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফের চিঠি পাচ্ছে প্রিমিয়ার হকির ক্লাবগুলোকে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৮:৪৪ পিএম

দলবদল ও লিগকে সামনে রেখে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) থেকে ফের চিঠি পাচ্ছে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। বুধবার এ তথ্য জানান বাহফে’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। ক’দিন আগে বাহফে’র সভাপতি ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নির্দেশ দিয়েছেন আগামী অক্টোবর-নভেম্বর মাসে প্রিমিয়ার হকি লিগ শুরু করার উদ্যোগ নিতে। কিভাবে লিগ শুরু করা যায় এবং কবে দলবদল কার্যক্রম শুরু হবে-এসব নিয়ে কাজ করতে সভাপতি দায়িত্ব দিয়েছেন ফেডারেশনের পাঁচ সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে। লিগ শুরু করার দায়িত্ব পেয়ে ইতোমধ্যে নিজেদের মধ্যে দুই দফা আলোচনা করেছেন পাঁচ সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক। সর্বশেষ ২৫ আগস্ট বিকেলে ফেডারেশন কার্যালয়ে আলোচনায় বসেছিলেন চার সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। আলোচনায় সিদ্ধান্ত নিয়ে তারা প্রিমিয়ার লিগ শুরুর উদ্যোগ নিতে লিগ কমিটিকে বলেছেন। জানা গেছে, লিগ কমিটি ফেরে ক্লাবগুলোকে চিঠি দেবে তাদের প্রতিনিধির নাম পাঠানোর জন্য। সেই সঙ্গে লিগ কমিটির একটা সভার তারিখও দেয়া হবে।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন,‘সভাপতি মহোদয় চাচ্ছেন অক্টোবর-নভেম্বরের প্রিমিয়ার লিগ শুরু করতে। আমরা সেভাবেই কাজ করছি। ২৫ আগস্ট নিজেরা বসে লিগ কমিটিকে বলেছি আবার ক্লাবগুলোকে চিঠি দিতে। চিঠি দেয়ার পর ক্লাবগুলোর মনোভাব বোঝা যাবে। জানুয়ারিতে অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ, মার্চে চ্যাম্পিয়ন্স ট্রফি। এ দুই আন্তর্জাতিক টুর্নামেন্টের আগে লিগ শুরু করা জরুরী। তবেই আমরা যুব ও জাতীয় দলের জন্য খেলোয়াড় বাছাইয়ের সুযোগ পাবো।’

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রামণ বাড়ার আগে গত মার্চে প্রতিনিধির নাম পাঠাতে প্রিমিয়ার লিগের ক্লাবগুলোকে চিঠি দিয়েছিল লিগ কমিটি। কিন্তু এরপরই করোনার কারণে দেশের সব খেলা স্থগিত করা হয়। ফলে থেমে যায় ঘরোয়া হকি র মর্যাদাপূর্ণ আসর প্রিমিয়ার লিগ শুরুর উদ্যোগও। প্রিমিয়ার হকি লিগের সর্বশেষ আসর টার্ফে গড়িয়েছিল ২০১৮ সালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন