রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেরা গোল পেয়ে বিশ্বজয়ের ঘোষণা রোনালদোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ভক্তদের ভোটে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা গোল নির্বাচিত হয়েছে অলিম্পিক লিঁওর বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর দ‚রপাল্লার লক্ষ্যভেদটি। ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে প্রাথমিকভাবে নির্বাচিত ১০টি গোলের তালিকা দেওয়া হয়েছিল। সেখান থেকে সেরা বেছে নিয়েছেন ফুটবলপ্রেমীরা। গতপরশু উয়েফা জানিয়েছে, সবমিলিয়ে ভোট পড়েছে চার লাখেরও বেশি।
জুভেন্টাসের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য নিয়ে ২০১৮ সালে ইতালিতে পাড়ি জমিয়েছিলেন রোনালদো। তবে তার স্বপ্ন এখনও অধরা থেকে গেছে। গেলবার প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল জুভরা। এবার তাদের যাত্রা থেমেছে শেষ ষোলোতে। লিঁওর বিপক্ষে ফিরতি লেগে রোনালদো জোড়া করলেও জুভেন্টাস উঠতে পারেনি কোয়ার্টার ফাইনালে। গোল ব্যবধানে বাদ পড়ে তারা। তবে ঐ ম্যাচে ৩৫ বছর বয়সী তারকার দ্বিতীয় গোলটি ছিল চোখ ধাঁধানো। উয়েফার দর্শক জরিপে সেটাই পেয়েছে সবচেয়ে বেশি ভোট। ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০তম মিনিটে ডি-বক্সের বাইরে বল পেয়ে গিয়েছিলেন রোনালদো। আড়াআড়ি এগিয়ে বাঁ পায়ে জোরালো শট নিয়েছিলেন তিনি। ঝাঁপিয়ে পড়লেও লিঁও গোলরক্ষকের কোনো সুযোগ ছিল না পর্তুগিজ ফরোয়ার্ডের শট ফেরানোর। এমন সুসংবাদ পেয়েই কি-না উজ্জ্বীবিত রোনালদো নতুন মৌসুম শুরুর আগে ইউরোপ তো বটেই, দিলেন বিশ্ব জয়ের ঘোষণাও।
২০১৯-২০ মৌসুমে দলের সেরা পারফর্মার তিনি; সিরি ‘আ’র গত আসরের দ্বিতীয় সর্বোচ্চ এবং দলের সর্বোচ্চ গোলদাতা, ৩৩ ম্যাচে ৩১ গোল। অনেক ম্যাচে ছিলেন জয়ের নায়ক। দুর্ভাগ্য সঙ্গী করে এবার বিদায় নিলেও আসছে মৌসুমে কোনোভাবেই ব্যর্থ হতে রাজি নন রোনালদো। কদিন বাদে ঠাসা স‚চিতে মাঠে গড়াতে যাওয়া ২০২০-২১ মৌসুমের আগে তাই ইন্সটাগ্রামে সতীর্থদের দিলেন বার্তা, জানালেন বিশ্ব জয়ের প্রত্যয়, ‘জুভেন্টাসের হয়ে তৃতীয় মৌসুমের জন্য প্রস্তুত হচ্ছি এবং আমার আকাক্সক্ষা ও উচ্চাশা আছে আগের মতোই অনেক ওপরে। গোল, জয়, অঙ্গীকার, নিবেদন, পেশাদারিত্ব। আমার সামর্থ্যরে সবটুকু দিয়ে এবং সতীর্থ ও জুভেন্টাসের সকল কর্মীদের ম‚ল্যবান সাহায্য নিয়ে আমরা আবার ইতালি, ইউরোপ ও বিশ্ব জয়ের লক্ষ্যে কঠোর পরিশ্রম করব।’ নিয়মিত কঠোর পরিশ্রমে নিজেকে সুউচ্চে তুলে নেওয়া রোনালদোর দৃঢ় মনোবলের প্রমাণও মিলল এ বার্তায়। সামনের পথচলায়ও নতুন নতুন কীর্তি গড়তে চান তিনি, ‘রেকর্ড ভাঙা। বাধা উৎরানো। শিরোপা জেতা ও ব্যক্তিগত লক্ষ্য প‚রণ। আরও কিছু করা এবং আরেকটু ভালো করা। আরও ওপরে উঠতে হবে এবং সামনের সব চ্যালেঞ্জে জয়ী হতে হবে।’ নিজেদের ইতিহাসে দুবারের ইউরোপ চ্যাম্পিয়ন জুভেন্টাস তাদের সবশেষ শিরোপাটি জিতেছে ১৯৯৫-৯৬ মৌসুমে। প্রায় দুই যুগের সেই খরা কাটানোর লক্ষ্যেই ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে ২০১৮ সালে দলে টানে সিরি ‘আ’র সফলতম ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন