রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসি গেলে লা লিগারই ক্ষতি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

নেইমার, ক্রিস্টিয়ানো রোনালদোর পর লিওনেল মেসিও লা লিগা ছাড়ার দুয়ারে। নতুন মৌসুম শুরুর আগে চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছাড়ার কথা জানিয়েছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। যদি সত্যিই বার্সা ছাড়েন সময়ের সেরা ফুটবলার তাতে করে জৌলুস হারাবে তারকাশ‚ন্য লা লিগা। ব্যাপারটা ভালো লাগছে না রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি রামন কালদেরনের। তার মতে, শেষ পর্যন্ত মেসি বার্সেলোনা ছেড়ে গেলে তা হবে লা লিগার জন্য অনেক বড় একটা ধাক্কা।
বছর জুড়ে বিভিন্ন সময়ে এসেছে আর্জেন্টাইন এই ফুটবলারের কাম্প ন্যু ছাড়ার খবর। জুলাইয়ের শুরুতে স্প্যানিশ রেডিও কাদেনা সের জানায়, চুক্তি নবায়নের আলোচনা মাঝপথে বন্ধ করে দিয়েছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরে মৌসুম শেষ হওয়ার পর অধিনায়কের বার্সেলোনা ছাড়ার আলোচনা পায় নতুন মাত্রা। গত এক যুগে প্রথমবারের মতো শিরোপাশ‚ন্য মৌসুম কাটায় কাতালুনিয়ার দলটি।
বার্সেলোনার পরিস্থিতি নজর রেখেছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্ব›দ্বী দলের খেলোয়াড় হলেও মেসির বার্সেলোনা ছাড়ার শঙ্কা ভাবাচ্ছে কালদেরনকে। স্ট্যাটস পারফর্ম নিউজকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে নিজের ভাবনা জানাতে তিনি বলেন, এটা লা লিগার জন্য ভালো কোনো বার্তা হবে না, ‘মেসি চলে গেলে লা লিগার ভাবম‚র্তি, মান, দর্শকপ্রিয়তার জন্য তা হবে খুবই খারাপ। গত ১০ বছর আমাদের লিগে রোনালদো ও মেসি খেলায় আমরা খুবই ভাগ্যবান, এখন পর্যন্ত যারা বিশ্বের সেরা দুই ফুটবলার।’
রিয়াল মাদ্রিদকে মুঠো ভরে দেওয়া রোনালদোর পর বার্সেলোনার অনেক অর্জনের নায়ক মেসির বিদায় সমর্থকদের কতটা কষ্ট দেবে অনুভব করতে পারছেন কালদেরন, ‘তারা আর এখানে থাকবে না, তাদের কেউই আমাদের সাথে থাকবে না। এটি আমাদের লিগ ও সমর্থকদের জন্য সত্যিই বেদনার।’ মেসির ক্লাব ছাড়তে চাওয়ার সিদ্ধান্ত অনেকের মতো অবাক করেছে কালদেরনকেও। দলের বাজে পারফরম্যান্স ও সা¤প্রতিক ঘটনাগুলোর কারণে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করেন রিয়ালের সাবেক প্রধান, ‘বায়ার্নের বিপক্ষে হার তাকে খুব আহত করেছে, এটা নিশ্চিত। ভবিষ্যৎ নিয়ে এটা তাকে নতুন করে ভাবিয়েছে, বিশেষ করে দুই বছর পর হতে যাওয়া বিশ্বকাপের কারণে। আমি নিশ্চিত, সে বিশ্বকাপ খেলার ও কাপ জেতার পরিকল্পনা করছে। সে হয়তো ভেবেছে বার্সেলোনার ভবিষ্যৎ তার লক্ষ্যের সঙ্গে মানানসই না, তাই এই সিদ্ধান্ত। আমি অবাক হয়েছি। কারণ আমি ভেবেছিলাম, বার্সেলোনায় ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত সে নিয়ে ফেলেছে। মনে হচ্ছে, সবশেষ ঘটনাগুলো তাকে ক্লাব ছাড়তে প্রভাবিত করেছে।’
মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ ২০২১ সালের জুন পর্যন্ত, রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো। সময়ই বলে দেবে কি ঘটে লা লিগা, বার্সা ও মেসির কপালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন