রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাল ফিরছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে আগামীকাল দেশে ফিরছেন। দেশে ফিরেই অবশ্য অনুশীলনে নেমে পড়ার সুযোগ নেই তার। তবে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করবেন তিনি।
দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রামণ বেড়ে যাওয়ার আগে সাকিব গত ২২ মার্চ যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছিলেন। প্রায় ৬ মাস পর দেশে ফিরছেন তিনি। যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে কাল বিকেলে ঢাকায় পা রাখবেন সাকিব। তথ্যটি নিশ্চিত করেছেন সাকিবের শৈশবের কোচ নাজমুল আবেদিন ফাহিম। গতকাল তিনি মুঠোফোনে বলেন, ‘সাকিব বিকেএসপিতে ট্রেনিং করবে। ৩১ আগস্ট সে দেশে ফিরে কোয়ারেন্টাইনে থাকবে। এরপর করোনা পরীক্ষা করে ফল নেগেটিভ হলেই বিকেএসপিতে অনুশীলনের সুযোগ পাবে।’
স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে একবছর নিষিদ্ধ আছেন সাকিব। আগামী ২৮ অক্টোবর তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে খেলার সুযোগ থাকবে সাকিবের। সে লক্ষ্যেই দ্রুত অনুশীলন শুরু করতে যাচ্ছেন এই অলরাউন্ডার। দেশের ফেরার পর বিকেএসপিতেই সাকিবের আবাসিক ক্যাম্প হবে। এই ক্যাম্পে তার অনুশীলনের দায়িত্বে থাকবেন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। নিষেধাজ্ঞার সময়কাল পর্যন্ত সাকিব অনুশীলনের জন্য বিসিবির কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না। এ কারণেই নিজ উদ্যোগে বিকেএসপিতে অনুশীলন করতে যাচ্ছেন তিনি।
বাংলাদেশ ক্রিকেট দল আগামী অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাবে। সেখানে স্বাগতিকদের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৪ অক্টোবর। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার সুযোগ থাকবে সাকিবের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন